জাতীয়

নববধূকে নিয়ে হজে যাওয়ার ইচ্ছা পূরণ আমিরের

মাত্র ১৮ দিন আগে বিয়ে হয়েছে। বিয়ের আগেই ইচ্ছা ছিল স্ত্রীকে নিয়ে হ্জ যাবেন। অবশেষে তার সে ইচ্ছা পূরণ হতে চলেছে। সবকিছু ঠিক থাকলে নববধূকে নিয়ে আজ রাত ৮টায় সাউদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দার উদ্দেশে রওনা হবেন আমির হোসেন (৩১)। পুরান ঢাকার আরমানিটোলায় একটি কোচিং সেন্টারের মালিক তিনি।

Advertisement

দুপুরে হজক্যাম্পে জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে আমির বলেন, ‘১২ জুলাই আমাদের বিয়ে সম্পন্ন হয়। পারিবারিকভাবে অনেক আগেই পাত্রী ঠিক করা ছিল। খুব ইচ্ছা ছিল বিয়ের পরপরই স্ত্রীকে নিয়ে প্রথম হজ পালন করব। আল্লাহর রহমতে সে ইচ্ছা আমার পূরণ হতে যাচ্ছে। বাবা-মাকেও সঙ্গে নেয়ার ইচ্ছা ছিল। কিন্তু তারা এ বছর যেতে পারছেন না। সবাই একসঙ্গে গেলে আরও ভালো লাগত।’

এদিকে স্বামীর সঙ্গে হজে যেতে পেরে খুশি আমিরের স্ত্রী ইসমত আরা। তিনি জাগো নিউজকে বলেন, ‘স্বামীর এমন ইচ্ছায় আমি মুগ্ধ। খুব কম স্বামীই বিয়ের পরপর এমন নিয়ত করে। আমাদের ইচ্ছা পূরণ হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। দোয়া করবেন যেন আল্লাহ আমাদের হজ কবুল করেন।’

রোববার সকাল থেকে হজযাত্রীদের পদচারণায় মুখরিত ছিল হজক্যাম্প। ভিসা জটিলতার কারণে রোববার রাতের বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বাতিল হয়েছে। তবে ফ্লাইটে যাওয়ার উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থান থেকে আগত যাত্রীরা এখনও হজক্যাম্পে অবস্থান করছেন।

Advertisement

প্রসঙ্গত, এ বছর মোট ১ লাখ ২৭ হাজার হজযাত্রী পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন। এর মধ্যে বিমান পরিবহন করবে ৬৩ হাজার ৫০০ হজযাত্রী। গত বছর ১ লাখ ১ হাজার ৮২৭ হজযাত্রীর মধ্যে ৪৯ হাজার ৫৪৫ হজযাত্রীকে বাংলাদেশ বিমান পরিবহন করে। সর্বশেষ ২৯ জুলাই পর্যন্ত ২১ হাজার ১১০ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন।

আরএম/জেএইচ/আরআইপি/জেআইএম