অর্থনীতি

এশিয়া ইন্স্যুরেন্সের ইপিএস কমেছে ৮ পয়সা

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) আগের বছরের তুলনায় পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের প্রতিষ্ঠান এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে ৮ পয়সা।

Advertisement

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪১ পয়সা। সে হিসাবে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় কমেছে ৮ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে আয় কমলেও চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) আগের বছরের তুলনায় এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় বেড়েছে। চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৫ পয়সা। যা আগের বছরের প্রথম অর্ধে ছিল ৭৪ পয়সা।

Advertisement

এদিকে, এই সাধারণ বীমা কোম্পানির নিট সম্পদ মূল্য (এনএভি) আগের বছরের তুলনায় কিছুটা বেড়েছে। তবে নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস) আগের বছরের তুলনায় কমেছে।

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৮১ পয়সা। যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ১৭ টাকা ৩ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির নিট পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৬৩ পয়সা, যা ২০১৬ সালের একই সময়ে ছিল ১ টাকা ১ পয়সা।

এমএএস/এসআর/পিআর

Advertisement