আন্তর্জাতিক

ঋণের দায় থেকে বাঁচতে প্লাস্টিক সার্জারি

ঋনের বোঝা থেকে রেহায় পেতে প্লাস্টিক সার্জারি করে চেহারা বদলে ফেললেন চীনের এক নারী। শিনহুয়া নিউজ এজেন্সির এক খবরে জানানো হয়েছে, চীনের শেনঝেন শহরের ওই নারীর প্রায় আড়াই কোটি ইউয়ান দেনা ছিল।

Advertisement

সেই দেনা থেকে বাঁচতেই তিনি অদ্ভুত এই ঘটনা ঘটিয়েছেন। দিনের পর দিন বিভিন্ন ব্যক্তি ও সংস্থার কাছ থেকে টাকা ধার নিচ্ছিলেন ঝু নাজুয়ান নামে ৫৯ বছর বয়সী ওই চীনা নারী। যত দিন যাচ্ছিল তার দেনার পরিমাণ বেড়েই চলছিল।

শেষ পর্যন্ত দেনার দায় গিয়ে দাঁড়ায় ২ কোটি ৫০ লক্ষ ইউয়ান। পাওনা টাকা দিতে না পারায় পালিয়ে বেড়াচ্ছিলেন ওই নারী। অভিযোগের পাহাড় জমতে শুরু করে তার বিরুদ্ধে। অবস্থাটা এমন হয়েছিল যে পাওনাদাররা আদালতের দ্বারস্থ হন। আদালতের তরফ থেকে ওই নারীকে পাওনাদারদের সমস্ত পাওনা মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এর পর থেকেই পালিয়ে ছিলেন তিনি। সম্প্রতি শেনঝেন শহরের পুলিশ তাকে আটক করেছে। প্রথমদিকে তাকে ধরতে বেশ সমস্যা হয়েছিল। কারণ ইতোমধ্যেই তিনি তার চেহারা বদলে ফেলেছেন।

Advertisement

তাকে জিজ্ঞাসাবাদের পরই তিনি সব কিছু স্বীকার করে নেন। ওই নারী জানান, প্লাস্টিক সার্জারির জন্য অন্যের ব্যাংক কার্ড ব্যবহার করেছিলেন তিনি। এমনকি পুলিশের হাত থেকে বাঁচতে দেশের বিভিন্ন প্রান্তে পালিয়ে বেড়িয়েছেন। ট্রেনে চলাচলের জন্যও তিনি অন্য ব্যক্তির পরিচয়পত্র ব্যবহার করেছেন।

টিটিএন/পিআর