অর্থনীতি

আয় কমেছে ইউনাইটেড ইন্স্যুরেন্সের

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) আগের বছরের তুলনায় আয় কমেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের প্রতিষ্ঠান ইউনাইটেড ইন্স্যুরেন্সের। রোববার (৩০ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

Advertisement

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭৮ পয়সা। সে হিসাবে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় কমেছে ২৮ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মতো চলতি বছরের প্রথম অর্ধেও (জানুয়ারি-জুন) আগের বছরের তুলনায় ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় কমেছে। চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। যা আগের বছরের প্রথম অর্ধে ছিল ১ টাকা ৪১ পয়সা।

শেয়ার প্রতি আয় কমলেও চলতি বছরে এই সাধারণ বীমা কোম্পানিটির নিট সম্পদ মূল্য (এনএভি) আগের বছরের তুলনায় কিছুটা বেড়েছে। তবে নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস) আগের বছরের তুলনায় কমেছে।

Advertisement

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটর শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ৭৬ পয়সা। যা ২০১৬ সালের ৩১ ডিসেম্বর শেষে ছিল ২৮ টাকা ৬৪ পয়সা।

আর চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির নিট পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৩৭ পয়সা, যা ২০১৬ সালের একই সময়ে ছিল ৪৫ পয়সা।

এমএএস/আরএস/এমএস

Advertisement