সাহিত্য

উমর ফারুকের ‘ব্যাজস্তুতি’র প্রকাশনা উৎসব

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুকের তৃতীয় গ্রন্থ ‘ব্যাজস্তুতি’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

শুক্রবার সকালে রংপুরের আরসিসিআই অডিটরিয়ামে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেরোবির উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘প্রবন্ধগ্রন্থটিতে প্রাত্যহিক জীবনের যে ঘটনা আমাদের পীড়া দেয়, তা-ই উঠে এসেছে। যা সমকালীন আয়না হিসেবে কাজ করবে। একইসঙ্গে বইটি গবেষণাকর্মেও সহায়ক হবে।’

লেখক ও গবেষক আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক আশানুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক মুহম্মদ আলীম উদ্দীন এবং অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান।

Advertisement

প্রধান আলোচক ছিলেন বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ। স্বাগত বক্তব্য রাখেন আইডিয়া প্রকাশনার সত্ত্বাধিকারী শাকিল মাসুদ।

উমর ফারুক শিক্ষকতার পাশাপাশি নানা সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য ও অসঙ্গতির বিরুদ্ধে বিভিন্ন দৈনিক, অনলাইন পোর্টাল এবং সাহিত্যপত্রে নিয়মিত লেখালেখি করেন।

সজীব হোসাইন/এসইউ/জেআইএম

Advertisement