আন্তর্জাতিক

নওয়াজের ‘পতনে’ খুশি পারভেজ মোশাররফ

সুপ্রিম কোর্টের রায়ে নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী পদের অযোগ্য ঘোষণার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক সামরিক শাসক ও পাকিস্তান মুসলিম লীগের প্রধান জেনারেল (অবসরপ্রাপ্ত) পারভেজ মোশাররফ। ক্ষমতা থেকে নওয়াজের বিদায়কে ‘বিজয়’ হিসেবে উল্লেখ করে দেশের মানুষকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

Advertisement

পারভেজ মোশাররফ বলেন, আমি মনে করি অত্যন্ত চমৎকার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুরো জাতি আনন্দিত। সবখানে মিষ্টি বিতরণ হচ্ছে। এটা সত্যিই ঐতিহাসিক দিন।

নওয়াজকে অযোগ্য ঘোষণার ফল আগামী দিনে পাওয়া যাবে বলেও মনে করেন সাবেক এই রাষ্ট্রপতি। তবে এখন দেশটিতে টেকনোক্র্যাটদের নিয়ে অন্তবর্তীকালীন সরকার চান তিনি।

বিদ্যমান পরিস্থিতিতে দ্রুত কোনো নির্বাচন ভাল ফল বয়ে নিয়ে আসবে না। নওয়াজকে তার পদ থেকে অযোগ্য ঘোষণার কৃতিত্ব পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানের, বলেন মোশাররফ।

Advertisement

পানামা পেপারস কেলেঙ্কারিতে নওয়াজ শরিফের পরিবারের দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রধানমন্ত্রীর পদ থেকে শুক্রবার তাকে অযোগ্য ঘোষণা করেন সুপ্রিম কোর্ট। রায়ের পরপরই নওয়াজ শরিফ পদত্যাগ করেন।

রায়ে বলা হয়, প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের জন্য নওয়াজ উপযুক্ত নন। এছাড়া তার এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিচার বিভাগের গুরুতর আপত্তির কারণে নওয়াজ পদত্যাগ করেছেন।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

কেএ/এসআইএস/পিআর

Advertisement