খেলাধুলা

জয়ে শুরু হলো আবাহনীর

নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটনের জোড়া আর ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরির গোলে জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ শুরু করেছে আবাহনী লিমিটেড। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া প্রিমিয়ার লিগের দশম আসরের উদ্বোধনী ম্যাচে আবাহনী ৩-২ গোলে হারিয়েছে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবকে। প্রথমার্ধে আবাহনী ২-১ গোলে এগিয়েছিল। সাইফের গোল করেছেন তপু বর্মন ও জুয়েল রানা।

Advertisement

এক পর্যায়ে ২-০ গোলে পিছিয়ে পড়া সাইফ ম্যাচে ফিরেছিল দুর্দান্তভাবে। ফেডারেশন কাপের উদ্বোধনী ম্যাচে আবাহনীকে ১-১ গোলে রুখে দেয়া দলটি লিগের সূচনা ম্যাচেও কাঁপন ধরিয়েছিল চ্যাম্পিয়নদের শিবিরে; কিন্তু শেষ পর্যন্ত পাঁচবারের চ্যাম্পিয়নদের আর আটকাতে পারেনি নবাগত দলটি। অভিজ্ঞতার কাছে হেরেই মাঠ ছাড়ে চ্যাম্পিয়ন্স লিগ রানার্সআপ হয়ে প্রিমিয়ারে ওঠা দলটি।

শুরু থেকেই আবাহনী গোল আদায়ের জন্য মরিয়া ছিল। গোলের জন্য ২১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হতো না আকাশি-হলুদদের যদি চতুর্থ মিনিটে এমেকার শট বাইরে চলে না যেতো। প্রতি আক্রমন থেকে ওয়ালি ফয়সালের ক্রসে মাথার সংযোগ ঘটিয়ে সাইফের জাল কাঁপিয়েছেন নাইজেরিয়ান এমেকা। ২৮ মিনিটে তিনি ব্যবধান দ্বিগুণ করে পেনাল্টি গোলে। আবাহনীর সা’দ উদ্দিন বল নিয়ে বক্সে ঢুকলে তাকে ফেলে দেন সাইফের রহমত মিয়া। রেফারি মিজানুর রহমান পেনাল্টির বাঁশি বাজালে এমেকা লক্ষ্যভেদ করেন।

বিরতির বাঁশির আগ মুহুর্তে ব্যবধান কমান সাইফের তপু বর্মন। ডান দিক থেকে আসা বলে প্রথমে হেড নিয়েছিলেন সাইফের কলম্বিয়ান ফরোয়ার্ড ভ্যালেন্সিয়া। বল তপু বর্মনের সামনে গেলে তিনি নিঁখুত হেডে বল পাঠান তার পুরোনো দলের জালে। আবাহনী ছেড়ে এবার সাইফে যোগ দেয়া জুয়েল রানা দুর্দান্ত হেডে ম্যাচে ফিরিয়েছিলেন দল। বাম দিক থেকে রহমতের ক্রসে গোল করেন এ ফরোয়ার্ড।

Advertisement

তবে শেষ রক্ষা হয়নি প্রিমিয়ারে নবাগত দল সাইফের। ৮৫ মিনিটে ডিফেন্ডারদের ভুলে আবার পিছিয়ে পড়ে সাইফ। রায়হান হাসানের লম্বা থ্রো সাইফের এক ডিফেন্ডার ক্লিয়ারের চেষ্টা করেও ব্যর্থ হন। বল তার মাথায় লেগে পেছনে গেলে, নাসির উদ্দিন জায়গা তৈরি করে দৌড়ে গিয়ে বল-মাথার সংযোগ ঘটিয়ে আবাহনীর জয়সূচক গোলটি করেন।

আরআই/আইএইচএস/পিআর