খেলাধুলা

ডেঙ্গু আক্রান্ত ক্রিকেটার বিজয়

মশাবাহিত ভাইরাস জ্বর চিকনগুনিয়া এবং ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ইতিমধ্যেই হাজার হাজার মানুষ হাসপাতালে ভর্তি। চিকনগুনিয়ার আক্রমণে অনেক মানুষই সোজা হয়ে দাঁড়াতে পারছে না। এবার সেই তালিকায় যোগ হলেন ক্রিকেটার এনামুল হক বিজয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

Advertisement

বুধবার ঢাকার অ্যাপোলো হাসাপাতালের জরুরী বিভাগে চিকিৎসা নিতে গেলে ডাক্তার তাকে ভর্তি হওয়ার পরামর্শ দেন। কাল বিলম্ব না করে হাসপাতালে ভর্তি হয়ে যান জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

বিজয় এইচপি ইউনিটের হয়ে অস্ট্রেলিয়ার ডারউইনে প্রস্তুতি ম্যাচ খেলে এসেছেন। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ এবং দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ঘোষিত ২৯ সদস্যের প্রাথমিক দলে রয়েছে তার নাম। সে অনুযায়ী অস্ট্রেলিয়া থেকে আসার পরই ক্যাম্পে যোগ দেন তিনি।

তবে প্রস্তুতি ক্যাম্পে থাকাকালেই জ্বরে আক্রান্ত হন বিজয়। বেশ কয়েকদিন জ্বরে ভোগার পর অবশেষে বুধবার পরীক্ষা করাতে রাজধানীর অ্যাপোলো হাসাপাতালে যান তিনি। সেখানে পরীক্ষা-নীরিক্ষার পরই জানতে পারেন তার ডেঙ্গু হয়েছে। এরপরই ডাক্তার হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

Advertisement

এনামুল হক বিজয়ের অসুস্থতার খবর প্রথম জানিয়েছেন তার বন্ধু এবং সতীর্থ কামরুল ইসলাম রাব্বি ফেসবুকে ছবিসহ একটি পোস্ট দেন। সে সঙ্গে দোয়াও চেয়েছেন তিনি। রাব্বি লিখেন, ‘প্লিজ সবাই এনামুল হক বিজয়ের জন্য দোয়া করবেন।’

২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে কাঁধে চোট পাওয়ার পর যে ছিটকে গিয়েছেন বিজয়, আর ফিরতে পারেননি। বাংলাদেশ দলের হয়ে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান।

আইএই্চএস/আরআইপি

Advertisement