আইন-আদালত

মনজিল মোরসেদকে হত্যার হুমকিদাতাদের হাজির করার নির্দেশ

সুপ্রিম কোর্টের আইনজীবী ও মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের সভাপতি মনজিল মোরসেদকে হত্যার হুমকিদাতাদের আদালতে হাজির করার জন্য শাহবাগ থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

Advertisement

হত্যার হুমকিদাতাদের বৃহস্পতিবারের মধ্যে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে বলে জাগো নিউজকে জানিয়েছেন আইনজীবী মনজিল মোরসেদ। হত্যার হুমকির ঘটনায় এর আগে রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি। বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে মনজিল মোরসেদ জিডি করার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

মনজিল মোরসেদ বলেন, ‘টেকনো ড্রাগসহ ২৮টি কোম্পানির ওষুধ তৈরিতে ত্রুটি নিয়ে আমি হাইকোর্টে রিট আবেদন করি। গত ৩ এপ্রিল হাইকোর্ট টেকনো ড্রাগসের জিএমপি সক্ষমতা নির্ধারণের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার একজন প্রতিনিধিসহ ৫ সদস্যের কমিটি করে দেন। পরবর্তীতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ছাড়া ৪ সদস্যের কমিটি গঠন করে টেকনো ড্রাগসের পক্ষে রিপোর্ট প্রদান করা হলে আমি তা চ্যালেঞ্জ করি।

আজ এ বিষয়ে শুনানি শেষে আদালত কক্ষের দরজার সামনে আসার সঙ্গে সঙ্গে টেকনো ড্রাগসের ২-৩ জন লোক আমাকে হত্যার হুমকি দিয়ে বলে, তোরে আজকেই মজা দেখাব।

Advertisement

একইসঙ্গে গালিগালাজ করে। এ ঘটনায় আমি ভীষণভাবে নিরাপত্তাহীনতা অনুভব করছি। ওই কোম্পানির লোকজন যেকোনো সময় আমার এবং পরিবারের লোকজনের ওপর প্রতিশোধ নিতে জানমালের ক্ষতি করতে পারে। এ ঘটনায় আমি জিডি করেছি এবং আদালতের নজরে এনেছি।’

তিনি আরও বলেন, ‘ওষুধ কোম্পানির ভেজাল ওষুধ নিয়ে রিট করার পর থেকেই বিভিন্ন সময় আমাকে নানাভাবে হুমকি দেয়া হচ্ছে।

এফএইচ/ওআর/এমএস

Advertisement