প্রবাস

সুইডেনে পাবলিক সার্ভিস দিবস পালিত

যথাযথ গুরুত্ব ও মর্যাদার সঙ্গে জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৭ পালন করেছে সুইডেনের স্টকহোমে বাংলাদেশ দূতাবাস। রোববার সুইডেনে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় পরের দিন সোমবার দূতাবাসের প্রাত্যহিক সেবা গ্রহীতাদের সম্পৃক্ততায় দিনটি উযাপন করা হয়।

Advertisement

দিবসটি উপলক্ষে দূতাবাসের দ্বিতীয় সচিব সায়মা রাজ্জাকীর উপস্থাপনায় কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি সংক্ষিপ্ত মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স শেখ মো. শাহরিয়ার মোশাররফ দিবসটি উদযাপনের প্রেক্ষাপট তুলে ধরেন এবং এটি পালনের সিদ্ধান্তকে সময়োপযোগী বলে মত দেন। তিনি দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ উপস্থিত দর্শণার্থীদের দূতাবাসের সৃজনশীল ও উদ্ভাবনী প্রয়াসের সঙ্গে সম্পৃক্ত থাকার আহ্বান জানান।

এ সময় কর্মকর্তা-কর্মচারীরা কনস্যুলার পরিসেবা প্রদান সম্পর্কে তাদের ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরেন এবং পরিসেবার মান বৃদ্ধিতে তাদের মতামত ব্যক্ত করেন।

উল্লেখ্য, জনসেবা প্রদানে উদ্ভাবনকে যথাযথ গুরুত্ব প্রদানের অংশ হিসেবে স্টকহোমে বাংলাদেশ দূতাবাস, ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০১৭’ উপলক্ষে কনস্যুলার পরিষেবা প্রদানকে সু-শৃঙ্খল ও মসৃণ করতে সারি ব্যবস্থাপনা পদ্ধতি চালু করেছে। সেবা প্রত্যাশীরা এসেই দূতাবাসে স্থাপিত মেশিন থেকে নম্বর সম্বলিত টোকেন সংগ্রহ করবেন এবং মনিটর-এ তাদের পালাক্রমের জন্য অপেক্ষা করতে থাকবেন।

Advertisement

এ প্রক্রিয়ায় একজন সেবা প্রত্যাশী তালিকায় কত নম্বরে রয়েছেন এবং তার আগে কতজন সেবা প্রত্যাশী রয়েছেন তা জানতে পারবেন।

জেপি/এমএমজেড/আরএস/পিআর