আন্তর্জাতিক

যুক্তরাজ্যে ভারতীয় অপহৃত নারীকে ধর্ষণ করে হত্যা

১৯ বছর বয়সী ভারতীয় মুসলিম নারীকে যুক্তরাজ্যে অপহরণের পর ধর্ষণ করে হত্যা করা হয়েছে। তবে সৌদি আরবের এক যুবকের সঙ্গে ওই নারীর প্রেমের সম্পর্ক থাকায় খুনের বিষয়টিকে অনার কিলিং বা পরিবারের সম্মানের জন্য হত্যার অভিযোগ উঠছে।

Advertisement

আরেক নারীর সঙ্গে নিহত ওই নারীকে অপহরণ করে আটক রাখা হয় দক্ষিণ পশ্চিম লন্ডনের কিংস্টোনের এক বাড়িতে। বুধবার সেখানেই তাকে হত্যা করে ফেলা রাখা হয়। যুক্তরাজ্যের কোর্টে হত্যার ব্যাপারে শুনানিতে তেমনটাই উল্লেখ করা হয়েছে।

অপহৃত আরেক নারী গলায় আঘাতের কারণে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ২০ বছর বয়সী ওই নারীই নিহতের সংবাদ পুলিশকে জানান।

শুক্রবার মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদনে জানানো হয়, ঘাড়ে বড় ধরনের আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে।

Advertisement

বিচারক বলছেন, ওই নারীকে অপহরণ, ধর্ষণ ও হত্যার অভিযোগের ব্যাপারে বিচারের প্রক্রিয়া শুরু হয়েছে। এছাড়া আরেক নারীকে অপহরণ, ধর্ষণ ও হত্যাচেষ্টায় অভিযোগ দায়ের প্রক্রিয়াধীন অাছে।

তিনি আরও বলেন, ২৮ বছর বয়সী ভিনসেন্ট তপু নামে একজনের বিরুদ্ধে ওই দুই নারীকে অপহরণের অভিযোগ করা হয়েছে। সৌদি আরবের এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল নিহত ওই নারীর। তবে বিষয়টি জানার পর পরিবার তা মেনে নেয়নি।

প্রোসিকিউটর বিনিতা রোস্কি বলেন, গত ১৯ জুলাই দুজন লোক তাদের অপহরণ করে।

বেঁচে যাওয়া আরেক নারী কোর্টে জবানবন্দিতে বলেন, তাদের চোখমুখ বেঁধে একটি গাড়িতে করে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। অপরজনকে হত্যার সময় চিৎকার চেঁচামেচি শুনেছেন তিনি।

Advertisement

জেলা জজ জেমস হ্যান্ডারসন, তপু এবং আরশিদ নামের অপর একজনকে থানাহাজতে পাঠিয়ে রিমান্ড মঞ্জুর করেছেন।

আগামী ২৮ জুলাই আরশিদকে আদালতে হাজিরা দেয়ার দিন ধার্য্য করা হয়েছে। আর ২১ আগস্ট উভয়কে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।

সূত্র : পিটিআই, এনডিটিভি

কেএ/জেআইএম