দেশজুড়ে

জৈন্তাপুরে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ দুই যুবক আটক

সিলেটের সীমান্ত উপজেলা জৈন্তাপুর থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ দুই যুবককে আটক করেছে র‌্যাব। সোমবার রাতে র‌্যাব-৯ এর একটি বিশেষ দল উপজেলার দরবস্ত ইউনিয়নের চতুল বাজার সংলগ্ন লক্ষ্মীপাশা এলাকার একটি কমিউনিটি সেন্টারের সামনে থেকে ওই দুইজনকে আটক করে।

Advertisement

মঙ্গলবার দুপুরে সিলেটে র‌্যাব-৯ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ এ তথ্য জানান।

আটকরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার বড়বন গ্রামের জহির উদ্দিনের ছেলে খায়রুল ইসলাম ও একই উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত মাহমুদ আলীর ছেলে নজরুল ইসলাম।

এ সময় তাদের কাছ থেকে ৩ কেজি ৯০০ গ্রাম ওজনের ৩০টি এক্সপ্লোসিভ পাওয়ার জেল ও ২৮৩ গ্রাম ওজনের ২৮টি শক্তিশালী ডেটোনেটরসহ বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করে র‌্যাব।

Advertisement

সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ বলেন, উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্য ভারতের মেঘালয় রাজ্যের কয়লাখনিতে ব্যবহার হয়ে থাকে। কিছু অসাধু ব্যক্তির মাধ্যমে সীমান্ত দিয়ে আটকরা মেঘালয় থেকে এগুলো দেশে এনেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। উদ্ধারকৃত বিস্ফোরকের সঙ্গে অতীতে জঙ্গিদের কাছ থেকে উদ্ধার করা বিস্ফোরকের অনেকটা মিল রয়েছে। এসব বিস্ফোরক দিয়ে শক্তিশালী বোমা তৈরি করা সম্বব।

ছামির মাহমুদ/আরএআর/জেআইএম