আইন-আদালত

হাছান মাহমুদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলা নিয়ে বেআইনি মন্তব্য করায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

Advertisement

সোমবার ঢাকার বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে এ আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জিয়া উদ্দিন জিয়া।

আবেদনে বলা হয়, গতকালে রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘খালেদা জিয়ার লন্ডন ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন’-এ প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া ১৫০ দিন মামলার হাজিরা দেন নাই। তিনি আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন এবং আদালতের নির্দেশনা না নিয়েই বিদেশ গিয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়া লন্ডনে শুধু চিকিৎসা করাতে নয়, তিনি শুধু নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটাচ্ছেন না। তিনি দেশের বিরুদ্ধে জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।

Advertisement

আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, বিএনপির রাজনীতি ষড়যন্ত্রের রাজনীতি। খালেদা জিয়া জানেন এদেশের জনগণ নির্বাচনে বিএনপিকে প্রত্যাখ্যান করবে। তাই এখন তিনি ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছেন।

তিনি সরকারের প্রতি খালেদা জিয়ার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ, প্রয়োজনে গ্রেফতারি পরোয়ানা জারির আহ্বান জানান।

হাছান মাহমুদ আরও বলেন, খালেদা জিয়া বিএনপির জন্য এখন বোঝা হয়ে গেছেন। আমি বিএনপি নেতাদের বলব, বিএনপিকে বাঁচাতে আপনারা খালেদা জিয়াকে পরিহার করুন।

হাছান মাহমুদের এই বক্তব্যে ক্ষুব্ধ হয়ে বিএনপির চেয়ারপারসনের আইনজীবী সোমবার আওয়ামী লীগের এ নেতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণে আবেদন করেন।

Advertisement

জেএ/এসআর/জেআইএম