আইন-আদালত

এএসপি মিজান হত্যা : শাহ আলমের জবানবন্দি

হাইওয়ে পুলিশের সহকারী সুপার মিজানুর রহমান তালুকদারকে (৫০) হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ছিনতাইকারী শাহ আলম।

Advertisement

রোববার ঢাকার সিএমএম আদালতে তাকে হাজির করে জবানবন্দি গ্রহণের জন্য আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাজ্জাদুর রহমান তার জবানবন্দি রেকর্ড করেন।

জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গতকাল শনিবার রাতে শাহ আলমকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

Advertisement

গত ২১ জুন রাজধানীর রূপনগর থানাধীন মিরপুর বেড়িবাঁধের বিরুলিয়া ব্রিজ থেকে প্রায় ৫০০ গজ উত্তরে ঢাকা বোর্ড ক্লাবের সামনে থেকে হাইওয়ের এএসপি মিজানুর রহমান তালুকদারের (৫০) লাশ উদ্ধার করে রূপনগর থানা পুলিশ।

ঘটনার পর তার ভাই মো. মাসুম তালুকদার বাদী হয়ে ২১ জুন রাতেই রূপনগর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে একটি হত্যা মামালা করেন।

ডিএমপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরে মামলার তদন্ত ভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) ন্যস্ত করা হয়। এরপর থেকে মামলার তদন্ত করছে ডিবি পুলিশ।

পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ২১ জুন ভোর ৫টায় এএসপি মিজান উত্তরার নিজ বাসা থেকে বের হন। দুপুর ১২টার দিকে ছোট ভাই মাসুম তার মোবাইলে ফোন দিলে রূপনগর থানা পুলিশ রিসিভ করে। পুলিশ তাকে বলে, এএসপি মিজানের মরদেহ মিরপুর বেড়িবাঁধ এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। খবর শুনে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভাইয়ের লাশ শনাক্ত করেন।

Advertisement

জেএ/এমএআর/জেআইএম