খেলাধুলা

নেইমার নন তার বাবাই আসল

 

অসাধারণ পারফরমেন্স দেখিয়ে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে জুভেন্তাসের বিপক্ষে বার্সাকে ২-১ গোলে জিতিয়েছেন নেইমার। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর সবারই একটা কথা, পিএসজিতে যাওয়ার যে গুঞ্জন শোনা যাচ্ছে, তার কী হবে? নেইমার তো সম্ভবত বার্সাতেই থাকছেন। আবার এমনও গুঞ্জন রয়েছে, মাঠে যে পারফরমেন্সই করুন না কেন, দলবদলের তো এখনও অনেক সময় বাকি। পরের দিনগুলোতে কী হয়ে সেটাই দেখার বিষয়।

Advertisement

বার্সেলোনা যে কোনো মূল্যেই হোক এখন নেইমারকে ক্লাবে ধরে রাখতে বদ্ধপরিকর। এ কারণে নেইমারের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেছেন ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু এবং খেলোয়াড়রা। শুক্রবার অনুশীলন করার সময় নেইমারের সঙ্গে প্রায় ২০ মিনিট কথা বলেন বার্তেম্যু।

তবে নেইমারের সঙ্গে বৈঠকের পর বোঝা গেলো তার নিজের বার্সায় থাকা না থাকা কিংবা পিএসজিতে যাওয়া না যাওয়া সম্পূর্ণ নির্ভর করছে নেইমারের বাবা সিনিয়র নেইমারের ওপর। তিনি যা চাইবেন তাই হবে। যদিও নেইমার নিজে বার্সায় থেকে যাওয়ার ব্যাপারে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন। মাদ্রিদ ভিত্তিক স্প্যানিশ মিডিয়া মার্কা জানিয়েছে এ খবর। উল্লেখ্য, নেইমারের বাবাই হলো তার এজেন্ট।

গতকালই মার্কা জানিয়েছিল, পিএসজির সঙ্গে নেইমারের বিষয়ে ইতিমধ্যে একটা প্রাথমিক চুক্তি সেরে ফেলেছেন তার বাবা। এ জন্য সান্তোস থেকে নেইমারের বার্সায় আসার সময় কমিশন বাবদ যে অর্থ তার বাবা পেয়েছিল, পিএসজি থেকে পাচ্ছে তার চেয়েও অনেক বেশি অর্থ। এ কারণেই মূলতঃ নেইমারকে পিএসজিতে নিয়ে যেতে এত বেশি আগ্রহী তার বাবা।

Advertisement

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন নেইমার। সেখানে দেখা যাচ্ছে বিমানের সিটে পাশাপাশি বসে বাবা-ছেলে। ছেলে আবার সেলফি তুলে সেটি আপলোড করলেন ইন্সটাগ্রামে। ক্যাপশন লিখেছেন, ‘সব বন্ধুদের মত আপনিও আমার কাছে একজন। একজন বন্ধু হিসেবে আমার জীবনে আমার কাছে অনেক বড় কিছু।’

জুভেন্তাসের বিপক্ষে ম্যাচের পরই ইস্ট রাদারফোর্ডে নেইমারের বাবার সঙ্গে বৈঠকে বসছে বার্সা কর্মকর্তারা। যেখানে থাকছেন বার্সা প্রেসিডেন্ট বার্তেম্যুও। এই বৈঠকের পরই নিশ্চিত হয়ে যাবে নেইমার বার্সায় থাকছেন নাকি থাকছেন না।

আইএইচএস/পিআর

Advertisement