খেলাধুলা

মেসি-সুয়ারেজদের আহ্বান : যেও না নেইমার

ব্রাজিলিয়ান মিডিয়ার খবর, নেইমারকে আর ধরে রাখতে পারছে না বার্সেলোনা! এবার স্প্যানিশ মিডিয়ায়ও শোনা যাচ্ছে একই সুর। বার্সেলোনা ভিত্তিক রেডিও স্টেশনের দাবি, নেইমারের সঙ্গে পিএসজির চুক্তি হওয়ার সম্ভাবনা শতকরা ৯৫ ভাগ।

Advertisement

এই মুহূর্তে নেইমার রয়েছেন মার্কিন মুলুকে। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে বার্সার হয়ে খেলছেন তিনি। আগামীকাল রোববার ভোর ৪টায় প্রতিশোধের ম্যাচে জুভেন্তাসের মুখোমুখি হবে বার্সা। ওই ম্যাচেও খেলার কথা নেইমারের। তার আগে মেসি-সুয়ারেজদের সঙ্গে নিজেকে ঝানিয়ে নিয়েছেন এই ব্রাজিলিয়ান।

চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচ নিয়ে বার্সা শিবিরে যত কথা হচ্ছে, তার চেয়েও বেশি কথা হচ্ছে নেইমারকে নিয়ে। বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার চলে যেতে পারেন পিএসজিতে। তার মানে, বার্সার ভয়ঙ্কর ত্রয়ী ‘এমএসএন’ আর দেখা যাবে না!

২০১৪ সালে থেকে মেসি-নেইমার-সুয়ারেজ জুটি। এই জুটি অটুট থাকুক। ভক্তদের প্রত্যাশা এমনই। তবে পিএসজিতে যাওয়া থেকে নেইমারকে বিরত রাখতে পারবেন মেসি-ইনিয়েস্তারা? এটাই এখন কোটি টাকার প্রশ্ন।

Advertisement

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের অনুশীলনের ফাঁকে নেইমারকে বোঝানোর চেষ্টা করছেন বার্সার খেলোয়াড়রা। তার মতো ফুটবলের খুবই প্রয়োজন কাতালান ক্লাবটির। গত মৌসুমে সেভাবে শিরোপা জিততে পারেননি। জিতেছে শুধু কোপা দেল রের শিরোপা।

হাতছাড়া হয়েছে চ্যাম্পিন্স লিগ ও স্প্যানিশ লা লিগার শিরোপা। এবার সেই শিরোপাগুলো জিততে চাইবে বার্সা। আক্রমণভাগে নেইমার থাকলে মেসি-সুয়ারেজদের কাজটা সহজ হয়ে যায়। এটা বলার অপেক্ষা রাখে না।

এই ত্রয়ীর বোঝাপড়াটা দারুণ। খেলে থাকেন নিঃস্বার্থভাবেই! এজন্যই তো মেসি-সুয়ারেজদের আহ্বান, ‘যেও না নেইমার।’ দেখা যাক, নেইমারকে ফেরাতে পারে কিনা বার্সা!

এনইউ/জেআইএম

Advertisement