খেলাধুলা

সরফরাজকে জমি দেয়ায় ক্ষুব্ধ বাকি ক্রিকেটাররা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মতো শিরোপা জয়। তা কি এত সহজে ভোলা যায়? পাকিস্তানে এখনও চলছে  জয়োৎসব। ক্রিকেটাররা এখনও হচ্ছেন পুরস্কৃত। তাদের পকেট হচ্ছে ভারি।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে ক্রিকেটারদের পুরস্কারের ঘোষণা ছিল আগেই। তা পেয়েছেন সরফরাজ-ফাখর-আমিররা। দেশটির প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এক কোটি রুপি করে পেয়েছেন তারা। তার মানে, একটি টুর্নামেন্ট জিতেই কোটিপতি বনে যান পাকিস্তানের ক্রিকেটাররা।

ওই সময় প্রধান নির্বাচক ইনজামাম-উল-হককে এক কোটি রুপি দেয়া হয়। তা নিয়ে চলছিল বিতর্ক। কারণ বাকি নির্বাচকদের দেয়া হয় মাত্র ১০ লাখ রুপি করে! বৈষম্য মেনে নিতে পারেননি সাবেক নির্বাচকরা।

এবার ইসলামাবাদের একটি শপিং মলের আয়োজকরা পুরস্কার দিয়েছেন পাকিস্তানি ক্রিকেটারদের। অধিনায়ক সরফরাজকে দেয়া হয়েছে একটি জমির প্লট। ফাইনালের নায়ক ফাখর জামানের হাতে উঠেছে ৫ লাখ রুপি। আর বাকি খেলোয়াড়রা পেয়েছেন ২ লাখ করে।

Advertisement

পুরস্কারের ক্ষেত্রে এমন বৈষম্যে নাকি ক্ষুব্ধ বাকি ক্রিকেটাররা। পাকিস্তানের টিভি চ্যানেলের ভিডিও ফুটেজে দেখা গেছে, এতে ক্ষুব্ধ হয়ে বেশ কয়েকজন ক্রিকেটার অনুষ্ঠান ছেড়ে চলে যান!

তবে এমন খবরের ভিত্তি নাই বলে জানিয়েছে পিসিবি। পাকিস্তান বোর্ডের মিডিয়া ম্যানেজার রেজা বলেন, ‘আমি ওই অনুষ্ঠানে ছিলাম। আর এটা বোর্ড কর্তৃক অনুমোদিত ছিল। কোনো খেলোয়াড় তো অনুষ্ঠান ছেড়ে চলে যায়নি। সরফরাজ ও ফাখর জামানকে দেয়া পুরস্কার নিয়ে কেউ ক্ষোভও প্রকাশ করেনি!’

এনইউ/জেআইএম

Advertisement