দেশজুড়ে

কালীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্যু

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের চাপার তল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

Advertisement

নিহত শ্রমিকরা হলেন, কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের চাপারতল এলাকার মনসুর আলীর ছেলে রুবেল মিয়া (২২) ও একই গ্রামের আব্দুর জব্বার আলীর ছেলে মোরসালিন (২৩)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের ধারে জেলার হাতীবান্ধা পর্যন্ত টানানো ৩৩ কেভি সঞ্চালন নতুন লাইনের একটি খুঁটি ক্ষতিগ্রস্ত হয়।

সেটি মেরামত করতে ঠিকাদারের শ্রমিক হিসেবে যোগ দেয় রুবেল ও মোরসালিনসহ পিডিবির লোকজন। রাত ১০টার দিকে তারা চেন পুলির সাহায্যে কাকিনা এলাকায় হেলেপড়া ওই বৈদ্যুতিক খুঁটি সোজা করতে যায়। এসময় খুঁটিতে থাকা তার ছিঁড়ে পড়লে ঘটনাস্থলেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় রুবেল ও মোরসালিন।

Advertisement

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. সাহেদুজ্জামান লিংকন জানান, বিদ্যুৎস্পৃষ্ট দুজন হাসপাতালে আনার আগেই মারা যায়।

কালীগঞ্জ পিডিবির আবাসিক প্রকৌশলী শাকিল  হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রবিউল হাসান/এফএ/এমএস

Advertisement