দেশজুড়ে

নিয়ামতপুরে শোয়ার ঘরে ১৮টি গোখরা

নওগাঁর নিয়ামতপুর উপজেলার গুড়িহারী গ্রামে মোরশেদুল ইসলাম নামে এক ব্যক্তির শোয়ার ঘর থেকে ১৮টি গোখরা সাপ মারা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত ওই ঘর থেকে সাপগুলো বের করা হয়।

Advertisement

মোরশদুল আলমমের ছোট ভাই মাকসুদুল আলম জানান, বৃহস্পতিবার সন্ধ্যার সময় ভাবি জোসনা বেগম (মোরশদুল আলমের স্ত্রী) ঘরের মেঝেতে মাদুর বিছিয়ে শুয়ে ছিলেন। রাতে হঠাৎ তিনি পায়ের নিচে ঠাণ্ডা কিছু অনুভব করেন। বিছানা থেকে উঠে তিনি টর্চ লাইট জ্বালিয় পায়ের নিচে প্রায় এক হাত লম্বা একটা সাপের বাচ্চা দেখতে পান। সাপ দেখে তিনি ভয়ে চিৎকার করে ঘর থেকে বেরিয় আসেন। পরে তার ভাই ও প্রতিবেশীরা এসে ঘরের আসবাবপত্রের ভেতর থেকে আরও ৯টি গোখরা সাপের বাচ্চা দেখতে পান। পরে সেগুলো মেরে ফেলা হয়। 

জোসনা বেগম বলেন, বিছানার ওপর রাতে হঠাৎ পায়ে ঠাণ্ডা অনুভূত হয়। পরে টর্চ লাইট দিয়ে সাপ দেখে আতঙ্কিত হয় পড়ি।

এদিকে, শুক্রবার দুপুরে মাটির ঘরের মেঝে ও দেয়াল খুঁড়ে আরও ৯টি গোখরা সাপ পাওয়া যায়। সেগুলো মেরে ফেলা হয়। প্রতিটি সাপের দৈর্ঘ্য প্রায় ১৮ থেকে ২০ ইঞ্চি। 

Advertisement

মোরশদুল আলম বলেন, সাপ বের হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় ঘরের সব আসবাবপত্র সরাতে থাকি। এতে ঘরের বিভিন্ন জায়গা থেকে সাপ বেরিয়ে আসে। শুক্রবার দুপুরে ঘরের ভেতরে গর্ত খুঁড়লে আরও সাপ বের হয়ে আসে। তারপর সবগুলো মেরে ফেলা হয়।

নিয়ামতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার নিশ্চিত করে বলেন, সাপগুলো মেরে ফেলায় ওই বাড়ির লোকজনের কোনো ক্ষতি হয়নি।

আব্বাস আলী/আরএআর/পিআর

Advertisement