খেলাধুলা

খেলার ধরনে পরিবর্তন আনবেন কি সাব্বির?

বাংলাদেশ ক্রিকেটে টি-টোয়েন্টি স্পেশাল্টি ক্রিকেটার হিসেবে পরিচিত। তার ব্যাট চলে সপাটে। দ্রুত রান তুলতে পারদর্শী। সম্প্রতি সাব্বির রহমানের সময়টা ভালো যাচ্ছে না বলে তাকে নিয়ে কথা উঠেছে। 

Advertisement

অনেকে প্রশ্ন তুলছেন তার পজিশন নিয়ে। সাব্বির জানালেন, যেকোনো পজিশনে খেলতে প্রস্তুত। কারণ দল ভালো মনে করলে তিন নম্বর পজিশন ছেড়ে দিতে পারেন। চাইলে ব্যাট করতে পারেন দশ নম্বরেও! গতকাল (বৃহস্পতিবার) মিরপুরে নিজের ব্যাটিং পজিশন নিয়ে সাব্বির বলেন, ‘আমার পজিশনটা বড় বিষয় নয়। দল আগে। দল যেখানে চাইবে, আমি সেখানেই ভালো খেলার চেষ্টা করি।’

শুধু পজিশন নয়, এবার সাব্বিরের খেলার ধরন নিয়েও প্রশ্ন উঠেছে। আরেকটু দেখেশুনে সেট হয়ে নিতে পারেন সাব্বির। তিন নম্বরে নেমে যেভাবে রান তোলার জন্য তাড়াহুড়া করেন। এভাবে না করে, নিজেকে সেট করে নিয়েই খেলতে পারেন তিনি।

তার মানে, ক্রিকেটবোদ্ধাদের প্রশ্ন- খেলার ধরনে পরিবর্তন আনবেন কি সাব্বির? ২৫ বছর বয়সী ব্যাটসম্যান স্রেফ জানিয়ে দিলেন, স্টাইলে কোনো পরিবর্তন আনতে প্রস্তুত নন তিনি। বলেন, ‘দল এবং কোচ যেখানে (পজিশন) চাইবে, আমি সেখানেই খেলতে প্রস্তুত। কিন্তু আমি আমার খেলার ধরনে পরিবর্তন আনতে চাই না। যেভাবে খেলছি, সেভাবেই খেলব। দেখুন, গত তিন বছর ধরে এভাবে খেলেই সাফল্য পাচ্ছি। সুতরাং খেলার ধরনে কেনই বা পরিবর্তন আনব।’

Advertisement

তার মানে, সাব্বির বোঝাতে চাইলেন, ‘সাব্বিরকে সাব্বিরের মতোই থাকতে দিন। এভাবে খেলেই সাফল্য পাচ্ছেন। দলের জয়ে রাখবেন গুরুত্বপূর্ণ অবদান।’ সেটা হলে মন্দ কিসে!

এনইউ/এমএস