খেলাধুলা

হারমানপ্রীতের দুর্দান্ত সেঞ্চুরিতে ফাইনালে ভারত

মেয়েদের বিশ্বকাপে সেমিফাইনালে হারমানপ্রীতের ব্যাট ঝলসে উঠেছে। খেলেছেন ১৭১ রানের মহাকাব্যিক এক ইনিংস। তার ১১৫ বলের ইনিংসটি সমৃদ্ধ ২০টি চার ও ৭টি ছক্কায়। হারমানপ্রীতের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে মেয়েদের বিশ্বকাপের ফাইনালের টিকিট পেয়েছে ভারত।

Advertisement

বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালের ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২৮১ রান তোলে ভারত। ৪২ ওভারে এই রান করতে হতো অস্ট্রেলিয়াকে। কিন্তু পুরো ওভারই খেলতে পারেননি অসি নারীরা। ৪০.১ ওভার খেলেই ২৪৫ রানে অলআউট হয়ে যান তারা। ফলে টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হলো অস্ট্রেলিয়াকে।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। ২১ রান তুলতেই নেই তিন উইকেট। চতুর্থ উইকেটে ১০৫ রানের জুটি গড়ে দলকে জয়ের আশা দেখিয়েছিলেন এলিস ভিলানি ও এলিস পেরি।

পেরি থেমেছেন ৩৮ রানে। ভিলানি করেছেন ৭৫। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৯০ রানের ইনিংসটি এলিসা হিলির। ভারতের পক্ষে ৩ উইকেট নেন দীপ্তি শর্মা।

Advertisement

এর আগে ভারতের সূচনাটাও ভালো ছিল না। ৩৫ রানে হারিয়ে ফেলে দুই উইকেট। এরপর একপ্রান্ত আগলে রেখে ১৭১ রানের ইনিংস খেলেন হারমানপ্রিত। অসি নারী বোলারদের কাছে হার মানেননি তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রানের ইনিংসটা এসেছে অধিনায়ক মিতালি রাজের ব্যাট থেকে।

এনইউ/এমএম