দেশজুড়ে

হাঁটু পানিতে ডুবে আছে মডেল থানা

কুষ্টিয়া মডেল থানায় হাঁটু পানি জমেছে। সামান্য বৃষ্টিতেই এই অবস্থার সৃষ্টি হয়েছে। বুধবার রাত থেকে কুষ্টিয়ায় দফায় দফায় বৃষ্টিপাত হচ্ছে।

Advertisement

বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত এ বৃষ্টিপাত অব্যাহত ছিল। এই বৃষ্টিপাতের কারণে শহরের অন্য কোথাও পানি না জমলেও কুষ্টিয়া মডেল থানায় হাঁটু পানি জমেছে।

বৃহস্পতিবার সকাল থেকে এ অবস্থা বিরাজ করছে। পুলিশসহ জনসাধারণকে এই হাঁটু পানি মাড়িয়েই থানায় আসা-যাওয়া করতে হচ্ছে।

এ কারণে পুলিশসহ সর্ব সাধারণকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। শহরের একেবারেই প্রধান নবাব সিরাজ উদ দৌলা সড়কে কুষ্টিয়া মডেল থানা অবস্থিত।

Advertisement

মডেল থানায় কর্মরত কয়েকজন পুলিশ সদস্যর সঙ্গে কথা বলে জানা যায়, এর আগে কখনও সামান্য বৃষ্টিতে কুষ্টিয়া মডেল থানায় এ ধরনের হাঁটু পানি জমতে দেখা যায়নি। কিন্তু পানি বের হওয়ার কোনো উপায় না থাকার কারণে চলতি বর্ষা মৌসুমে সামান্য একটু বৃষ্টিতেই কুষ্টিয়া মডেল থানায় হাঁটু পানি জমে যাচ্ছে। অথচও এর আগে কোনো দিন একটানা ভারি বর্ষণ ছাড়া কুষ্টিয়া মডেল থানায় হাঁটু পানি জমতে দেখা যায়নি।

কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, পানি বের হওয়ার কোনো রাস্তা না থাকায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। পানি জমে যাওয়ার কারণে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

এ ব্যাপারে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীর জানান, মডেল থানা কর্তৃপক্ষের বাধার কারণে পৌর কর্তৃপক্ষ এই মার্কেট ও ড্রেন নির্মাণকাজ শুরু করতে পারছে না। তাই পৌর এলাকার মধ্যে হলেও বর্তমানে থানার এই জলাবদ্ধতা দূর করার মতো কোনো উপায় তার হাতে নেই।

আল-মামুন সাগর/এএম/জেআইএম

Advertisement