খেলাধুলা

পিএসজিতে যাওয়ার গুঞ্জন : বার্সার সঙ্গে নেইমার গেলেন নিউইয়র্ক

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার জোর গুঞ্জন। বাই আউট ক্লজ পরিশোধ করেই ব্রাজিলিয়ান এই সুপারস্টারকে পেতে যায় পিএসজি- এমনই যখন একের পর এক সংবাদ বের হচ্ছিল মিডিয়ায়- তখন নেইমার নিজেই ঘোষণা দিয়েছেন, ন্যু ক্যাম্পেই সুখে আছেন তিনি। শুধু তাই নয়, নতুন কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে প্রাক-মৌসুম প্রস্তুতিতে অংশ নিতে বার্সার সঙ্গে গেলেন নিউইয়র্ক।

Advertisement

যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে নিজেদের প্রথম ম্যাচে জুভেন্তাসের মুখোমুখি হবে বার্সেলোনা। এরপর ম্যানইউ এবং রিয়াল মাদ্রিদের বিপক্ষে আরও দুটি ম্যাচ খেলবে কাতালানরা। যুক্তরাষ্ট্র থেকে ফিরে আসার পর ন্যু ক্যাম্পে হুয়ান গাম্পার ট্রফিতে ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপোকোয়েন্সের বিপক্ষে খেলতে নামবে বার্সা। এরপরই রয়েছে স্প্যানিশ সুপার কাপে দুটি এল ক্ল্যাসিকো, অথ্যাৎ রিয়ালের বিপক্ষে ম্যাচ।

কয়েকদিন ধরেই বার্সা ছেড়ে নেইমারের পিএসজিতে যোগ দেয়ার গুঞ্জন ভাসছিল। এমনকি পিএসজি নেইমারের রিলিজ ক্লজ ২২ মিলিয়ন ইউরো, প্রায় ২ হাজার কোটি টাকা দিতেও রাজি। যেটা হতে পারে দলবদলের বাজারে বিশ্ব রেকর্ড।

কিন্তু ২০২১ সাল পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তিতে থাকা নেইমার জানিয়ে দিলেন, তিনি ন্যু ক্যাম্পেই সুখি রয়েছেন। একই সঙ্গে বার্সেলোনাও ২০০ ভাগ নিশ্চিত যে, নেইমার ন্যু ক্যাম্পেই থাকছেন।

Advertisement

এমনই গুঞ্জন চলতে থাকার মধ্যেই লিওনেল মেসি, লুইস সুয়ারেজদের সঙ্গে নেইমার এসে পৌঁছালেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়ামে ২২ জুলাই জুভেন্তাসের বিপক্ষে মাঠে নামবে নেইমার-মেসিরা।

আইএইচএস/পিআর