খেলাধুলা

জাতীয় দল নিয়ে ভাবছেন না লিটন

 

জাতীয় দলের খেলার ব্যাপারে ভাবছেন না বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটসম্যান সদ্য এইচপি (হাই পারফরম্যান্স) টিমের অস্ট্রেলিয়া সফরের অধিনায়ক লিটন কুমার দাস। তিনি মনে করেন, তার এখনও শেখার অনেক বাকি। তাই তিনি আরও শিখতে চান। 

Advertisement

আজ (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লাউঞ্জে বসে এসব কথা বলেন এই এইচপি টিমের অধিনায়ক। 

ফলাফলের চেয়ে সিরিজটিতে অভিজ্ঞতা অর্জনই মূল লক্ষ্য ছিল বলে জানিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। তবে দুর্বল নর্দান টেরিটোরির বিপক্ষে আশানুরূপভাবে নিজেকে মেলে ধরতে না পারার বিষয়টাও স্বীকার করেন তিনি। 

অস্ট্রেলিয়ার কন্ডিশন নিয়ে লিটন বলেন, ‘আমরা ওখানে গিয়েছিলাম ওখানকার কন্ডিশন বোঝার জন্য। যেহেতু এটা কন্ডেশনিং ক্যাম্প ছিল। প্রথম দিনই আমাদের অন্যরকম অনুভূতি হয়েছে। তবে আমরা অনেক কিছু শিখেছি।’ 

Advertisement

প্রথম ম্যাচে ভালো না খেলার কারণ হিসেবে দীর্ঘ ভ্রমণ ও বিশ্রামের অভাবকেই দায়ী করেছেন এই ক্রিকেটার। পাশাপাশি তিনি সেখানকার মাঠের ঘূর্ণি বাতাসের সাথে মানিয়ে নেয়ার বিষয়টাও বলেন। যে অভিজ্ঞতা অনেক কাজে লাগবে বলেও মনে করেন লিটন। 

নিজের ভালো ব্যাটিং করতে না পারা নিয়েও আফসোস করেন তিনি। বলেন, ‘আমার ভালো করার জায়গা ছিল। কিন্তু ভালো করতে পারিনি। প্রথমে শট খেলা না খেলা নিয়ে কনফিউজড ছিলাম। পরে তা কাটিয়ে উঠেছি।’

এনইউ/পিআর

Advertisement