খেলাধুলা

কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ফিরলেন কোচ সালাউদ্দিন

আইকন মাশরাফি বিন মর্তুজা থাকছেন না। চলে যাচ্ছেন রংপুর রাইডার্সে। গুঞ্জন ভাবার কোনোই কারণ নেই। মাশরাফি কুমিল্লার সাথে নেই এবার- এ খবর এখন ওপেন সিক্রেট। অবশ্য তার আভাস মিলেছিল গতবারই।

Advertisement

টিম ম্যানেজমেন্ট ও ফ্র্যাঞ্চাইজিদের সাথে মতের অমিল হওয়ায় ম্যাচের কয়েক ঘন্টা আগে টিম হোটেল থেকে মিরপুরে নিজ বাড়িতে চলে গিয়েছিলেন মাশরাফি। পরে আফোসরফা হলেও মনের মেঘ কাটেনি। তাই এবার আর কুমিল্লায় নেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

তার কুমিল্লা ছেড়ে অন্য শিবির, মানে রংপুর রাইডার্সে যোগ দেওয়ার খবর চাউর হয়ে গেছে ক্রিকেট পাড়ায়। জাগো নিউজেও এ সম্পর্কে সংবাদ পরিবেশিত হয়েছে

এটুকু শুনে মনে হতে পারে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বুঝি এবার শক্তি হারিয়ে বসবে। হ্যাঁ, এটা সত্যি যে অধিনায়ক মাশরফির বিকল্প হয়ত মিলবে না। তাই বলে বসে নেই কুমিল্লার ফ্র্যাঞ্চাইজি। তারা এবার কাগজে-কলমে যথেষ্ঠ শক্তিশালি দল গড়ার কাজে হাত দিয়েছে।

Advertisement

আইকন পারফরমার হিসেবে মাশরাফি না থাকলেও তার জায়গায় তামিম ইকবালকে দলে ভেড়ানোর সব কিছু প্রায় চূড়ান্ত কওে রেখেছে তারা। এ মুহূর্তে দেশের এক নম্বর ওপেনার তথা সময়ের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল এবার কুমিল্লার হয়েই মাঠে নামবেন।

আইকন ক্রিকেটার হিসেবে তামিমকে দলে ভেড়ানোই শুধু নয়, এবার কুমিল্লার কোচিং স্টাফেও আসছে বড় ধরনের পরিবর্তন। গতবারের কোচ মিজানুর রহমান বাবুল ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলট কেউ থাকছেন না এবার। কোচ হয়ে আবার ফিরে আসছেন মোহাম্মদ সালাউদ্দিন।

ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল ও দক্ষ কোচ সালাউদ্দিন এবার প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কোচের দায়িত্ব পালন করেছেন। তার সুপ্রশিক্ষণে এবার প্রথমবারের মত প্রিমিয়ার ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। সেই চ্যাম্পিয়ন কোচ সালাউদ্দিন বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ।

জাগো নিউজের সাথে আলাপে সালাউদ্দিন নিজেই নিশ্চিত করেছেন এ তথ্য। সালাউদ্দিন জানান, ‘হ্যাঁ, চিটাগাং ভাইকিংস থেকে এবার আমি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ হিসেবে কাজ করবো। কুমিল্লার সাথে কথাবার্তা চূড়ান্ত। বলতে পারেন, আমি টিম ম্যানেজমেন্টের অংশ হয়ে গেছি।’

Advertisement

প্রসঙ্গতঃ সালাউদ্দিন এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রশিক্ষকের দায়িত্ব পালন করেছেন ২০১৫ সালে। ২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসরে। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স হিসেবে আত্মপ্রকাশের প্রথম আসরেই ফ্রাঞ্চাইজিকে বিপিএলের শিরোপা উপহার দিয়েছিলেন সালাউদ্দিন।

এবার আবার ফিরলেন তার পুরনো ফেরা। দেখা যাক, তার সুপ্রশিক্ষণে ২০১৭ সালে বিপিএলের পঞ্চম আসরে কত দূর যেতে পারে কুমিল্লা!

এআরবি/আইএইচএস/জেআইএম