খেলাধুলা

সিনিয়র হকি কোচ আলমগীর আলম সড়ক দুর্ঘটনায় আহত

বগুড়া জেলার শেরপুর উপজেলার নয় মাইল নামক স্থানে যাত্রীবাহী বাস ও চাল বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) সিনিয়র হকি কোচ ও জাতীয় হকি দলের সহকারী কোচ আলমগীর আলম (৪৩) আহত হয়েছেন। এছাড়া তিনি বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যনিবার্হী কমিটির সদস্য পদেও রয়েছেন।

Advertisement

রবিবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় তার নাকের হাঁড় ভেঙে গেছে। এছাড়া কপালের একপাশ কেটে গেছে এবং ডান পায়ে আঘাত লেগেছে। প্রাথমিক চিকিৎসা শেষে তিনি নওগাঁ জেলার দয়ালের মোড় রওশন ভিলা বাসায় অবস্থান করছেন।

আলমগীর আলম জানান, ‘শুক্রবার এমনিতেই ছুটির দিন। সাথে অতিরিক্ত এক দিনের (শনিবার) ছুটি নিয়ে নওগাঁয় আসেন। রোববার কর্মস্থলে যোগদানের জন্য সকাল ৬টায় নওগাঁ শহরের ঢাকা বাসস্ট্যান্ড থেকে এসআর ট্রাভেলস বাসে ঢাকার উদ্যেশে রওয়ানা দেন। বাসে ২নং সিটে বসেছিলাম। পথিমধ্যে বগুড়া জেলার শেরপুর উপজেলার নয় মাইল নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা চাল বোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় যাত্রিবাহী বাসটির। এতে বাসটি রাস্তার নিচে ডোবার মধ্যে পড়ে যায়।

এ সময় বগুড়ার ফায়ার সার্ভিসের একটি উদ্ধার দল তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে এক্স-রে সহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়। প্রায় পাঁচ ঘণ্টা চিকিৎসা শেষে সেখান থেকে নওগাঁ শহরের এসে ‘শাহ ক্লিনিকে’ ভর্তি হন। এরপর সেখান থেকে বিকেল ৪টার দিকে শহরের বাসা ‘রওশন ভিলা’ এ অবস্থান করছেন। চিকিৎসকরা তাকে দুই সপ্তাহের বিশ্রামে থাকতে হবে বলে জানিয়ে দিয়েছেন।

Advertisement

তিনি বলেন, ‘আসন্ন এশিয়া কাপ উপলক্ষে, জাতীয় হকি দলের ক্যাম্প চলছিল। এজন্য গত দেড় মাস জাতীয় হকি দলে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। ছুটি শেষে কর্মস্তলে যোগাদানের জন্য ঢাকা যাচ্ছিলেন।’

তিনি আরো বলেন, ‘আল্লাহ নিজ হাতে আমাকে বাঁচিয়েছেন। এটি আমার দ্বিতীয় জীবন। আল্লাহর কাছে অনেক শুকরিয়া এজন্য যে, আমার সামনে ও পেছনের সিটে যারা ছিল তারা গুরুতর আহত হয়েছেন। অথচ আল্লাহ আমাকে সামান্য আঘাত দিয়েছেন। আমার জীবনে বড় দুর্ঘটনাও ঘটে যেতে পারতো। সেখান থেকে বেঁচে গেছি।’

আব্বাস আলী/আইএইচএস/জেআইএম

Advertisement