আইন-আদালত

আরাফাত সানিকে পলাতক দেখিয়ে বিচার শুরু

যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানিকে পলাতক দেখিয়ে অভিযোগ গঠন করেছেন আদালত। ফলে আনুষ্ঠানিকভাবে মামলার বিচার কাজ শুরু হয়েছে।

Advertisement

রোববার মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। সানি আদালতে হাজির না হওয়ায় তাকে পলাতক দেখিয়ে ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপু তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

সানির বিরুদ্ধে চলতি বছরের শুরুতে তিনটি মামলা করেন তার দ্বিতীয় স্ত্রী নাসরিন সুলতানা। এর মধ্যে যৌতুকের মামলায় বিচার শুরু হয়েছে। যৌতুকের জন্য মারধরের আরেক মামলায় সোমবার (১৭ জুলাই) সমঝোতার দিন ধার্য রয়েছে। এদিন সমঝোতা না করলে তাকে কারাগারে পাঠিয়ে দেবেন বলে বিচারক বলেন। তথ্যপ্রযুক্তি আইনে মামলার অভিযোগ গঠন শুনানির জন্য ১০ সেপ্টেম্বর দিন ধার্য রয়েছে।

সানির আইনজীবী মুরাদুজ্জামান মুরাদ জাগো নিউজকে বলেন, যৌতুকের মামলায় সানির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। তিনি আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

Advertisement

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৪ সালের ৪ ডিসেম্বর নাসরিন আক্তারের সঙ্গে সানির পাঁচ লাখ এক টাকার দেনমোহরানায় বিয়ে হয়। বিয়ের পর থেকে ২০১৫ সালের ২৯ জুলাই ক্রিকেটার সানি ২০ লাখ টাকা যৌতুকের দাবি করেন। যৌতুকের টাকা দিতে না পারায় তাকে বিভিন্নভাবে গালাগালি এবং শারীরিক নির্যাতন করা হয়।

২০১৬ সালের ২৩ ডিসেম্বর নাসরিন তাকে ঘরে তুলে নেয়ার আবেদন করলে সানি যৌতুকের টাকার জন্য ফের চাপ দিতে থাকেন। সর্বশেষ ২০১৭ সালের ১৯ জানুয়ারি বাদীর কাছে ২০ লাখ টাকা যৌতুকের টাকা দাবি করেন সানি। বাদী ওই টাকা দিতে অস্বীকার করলে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করেন সানি। নিরুপায় হয়ে নাসরিন আক্তার ২৩ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলামের আদালতে মামলা করেন।

জেএ/জেএইচ/পিআর

Advertisement