জোকস

আজকের জোকস : জানালায় উঁকি মারে

জানালায় উঁকি মারে

Advertisement

স্ত্রী : সামনের বাসার ছেলেটা আমার জানালায় উঁকি মারে। একটা পর্দা লাগিও তো।স্বামী : ভালোমতো একবার তোমাকে দেখতে দাও, তারপর দেইখো আর পর্দা লাগাইতে হইব না!

****

মাই ফাদার রচনা

Advertisement

বাবুলের ছেলে ইংরেজিতে পুরাই কাঁচা। গোজামিল দিয়ে ইংরেজি মেলায়। বহু কষ্টে ‘মাই ফ্রেন্ড’ রচনা মুখস্থ করতে না পেরে পরীক্ষার হলে নকল নিয়ে গেল। কিন্তু পরীক্ষায় আসলো ‘মাই ফাদার’ রচনা। 

এটা দেখে সে ঠিক করল রচনা তো রচনাই। ‘ফ্রেন্ড’ এর জায়গায় ‘ফাদার’ লাগালেই হবে। যেই ভাবা সেই কাজ, তাই সে লেখা শুরু করল-

‘আই অ্যাম ভেরি ফাদারলি পারসন। আই হ্যাভ লটস অফ ফাদারস। সাম অফ মাই ফাদারস আর মেল অ্যান্ড সাম আর ফিমেল। মাই ট্রু ফাদারস মাই নেইবার।’

****

Advertisement

শুনে বাঘ ছুটে পালালো

একটি শিয়াল একটি খরগোস শিকার করে এক ঝোপের আড়ালে বসে খাচ্ছে। সে যখন খাচ্ছিল তখন এক বাঘ তার দিকে এগিয়ে আসছে। সে ভাবলো যে, বাঘ তার শিকার কেড়ে নিতে পারে। এই ভেবে শিয়াল একটা বুদ্ধি বের করল। সে বাঘকে শুনিয়ে বলছে-

শিয়াল : উমমম, আজ একটা বাঘ শিকার করলাম, আহ! মাংসটা যা খেতে। এ রকম যদি আর একটা পেতাম। 

এই শুনে বাঘ ছুটে পালালো। এই পুরো ব্যাপারটা একটা বানর গাছের ওপর থেকে দেখে ভাবলো, এই তো সুযোগ বাঘের কাছে ভালো হওয়ার। তাই বাঘের কাছে গিয়ে সব খুলে বললো। 

বাঘ সব শুনে রেগেমেগে শিয়ালের দিকে আসছে। এই দেখে শিয়াল আর একটা বুদ্ধি বের করলো। সে আড়াল থেকে বলছে-শিয়াল : ওহ! কখন ওই পিচ্চি বানরটাকে বললাম একটা বাঘকে ভুলিয়ে-ভালিয়ে আমার কাছে আনতে। আমি অপেক্ষা করছি খাওয়ার জন্য। এখনো এলো না। 

বাঘ তো এই শুনে আবারো দৌড়!

এসইউ/এমএস