জাতীয়

বাড়ি-ঘরের ওপর থেকে বিদ্যুৎ লাইন সরানোর নির্দেশ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী মো. নসরুল হামিদ বাড়ি-ঘরের ওপর থেকে বিদ্যুৎ লাইন সরানোর জন্য পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজারদের (জিএম) নির্দেশ দিয়েছেন।

Advertisement

শনিবার রাজধানীর খিলক্ষেতস্থ পল্লী বিদ্যুৎ ভবনে পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজারদের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশ প্রদান করেন।

গ্রাহকরা যাতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পায় তা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে নসরুল হামিদ বলেন, গ্রাহকসেবার মান বাড়িয়ে যথাসময়ে গ্রাহকদের কাছে বিদ্যুৎ সংযোগ পৌঁছানোর পাশাপাশি দ্রুত শিল্প সংযোগ প্রদান করতে হবে এবং গ্রাহকসেবায় দৃষ্টিভঙ্গির পরিবর্তন এনে ২৪ ঘণ্টা সেবা প্রদান করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশ আজ দ্রুত মধ্যম আয়ের দিকে এগিয়ে যাচ্ছে। টিমওয়ার্কের ভিত্তিতে কাজ করলে সাফল্য অর্জন সম্ভব।

Advertisement

ট্রান্সফর্মার বহুতল ভবনের আন্ডারগ্রাউন্ডে স্থাপন করার নির্দেশনা দিয়ে তিনি বলেন, ট্রান্সফর্মারের রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করতে হবে। জায়গা সাশ্রয়ের জন্য তিনি রাজধানীর আশপাশের পল্লী বিদ্যুৎ সমিতিগুলোকে ৩৩ কেভি আন্ডারগ্রাউন্ড ক্যাবল এবং সাব-স্টেশন ব্যবহারের নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, সংযোগ প্রদানের ক্ষেত্রে দুর্নীতি অনেকাংশে কমে আসলেও তা শেষ হয়ে যায়নি। এজন্য গ্রাহক সংযোগ প্রদানে আরও স্বচ্ছতার উদ্যোগ গ্রহণেরও তাগিদ দেন তিনি।

এছাড়া ভবিষ্যতে প্রি-পেইড মিটার ব্যবহারের উদ্যোগ নেয়া হবে বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড আয়োজিত এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন উপস্থিত ছিলেন।

Advertisement

এমইউএইচ/বিএ/জেআইএম