অর্থনীতি

এজেন্ট ব্যাংকিং চালু করল ইসলামী ব্যাংক

সাধারণ মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম চালু করল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

Advertisement

শনিবার সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের বউবাজারে ব্যাংকের প্রথম এজেন্ট ব্যাংকিং কেন্দ্র উদ্বোধন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথি হিসেবে এ কেন্দ্রের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে আব্দুল হামিদ মিঞা বলেন, ইসলামী ব্যাংক সাধারণ মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে কাজ করছে।

তিনি বলেন, এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে এ উদ্যোগ আরও বেগবান হবে। তিনি স্থানীয় জনগণকে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সেবা গ্রহণের আহ্বান জানান।

Advertisement

জানা গেছে, ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে বিভিন্ন ধরনের হিসাব খোলা, নগদ টাকা জমা ও উত্তোলন, বৈদেশিক রেমিট্যান্সের অর্থ প্রদান, ইউটিলিটি বিল সংগ্রহ, ফান্ড ট্রান্সফার, ব্যালেন্স অনুসন্ধান, ক্লিয়ারিং চেক গ্রহণ, চেক বই এবং ডেবিট ও ক্রেডিট কার্ডের আবেদন গ্রহণ, ইন্টারনেট ব্যাংকিং সেবা, এমক্যাশের হিসাব খোলা ও লেনদেন ছাড়াও ক্ষুদ্র ও কৃষি বিনিয়োগ সুবিধা প্রদান করা হবে।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. আবুল বশর ও ইসলামী ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব-উল-আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে এজেন্ট ব্যাংকিং এজেন্ট রিসডা বাংলাদেশ-এর চেয়ারম্যান মো. নুরুজ্জামান মুন্না, ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাহের আহমেদ চৌধুরী ও বিরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান সুজন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, আবদুস সাদেক ভুইয়া, মু. শামসুজ্জামান, মোহাম্মদ মুনিরুল মওলা, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফর আলম ও মো. মাহবুব আলমসহ অন্যান্য ঊর্ধ্বতন নির্বাহী, স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

Advertisement

এসআই/বিএ/আরআইপি