খেলাধুলা

আরভিনের দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথম দিনটা জিম্বাবুয়ের

ঘরের মাঠে খেলা। স্বাগতিক হিসেবে বাড়তি সুবিধা পাওয়ার কথা শ্রীলঙ্কার। ওয়ানডে সিরিজে সেটা আদায় করে নিতে পারেনি। পাঁচ ম্যাচের একদিনের সিরিজরা জিম্বাবুয়ের কাছে হেরে গেছে ৩-২ ব্যবধানে।

Advertisement

অপরদিকে জিম্বাবুয়ে তাদের ধারাবাহিকতা ধরে রেখেছে। টেস্ট সিরিজের শুরুটাও হয়েছে দারুণ। ক্রেগ আরভিনের দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথম দিনটা জিম্বাবুয়ের। দিন শেষে গ্রায়েম ক্রেমারের দল সংগ্রহ করেছে ৮ উইকেটে ৩৪৪ রান।

টস জিতে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের শুরুটা ছিল নড়বড়ে। লঙ্কানদের অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথের তোপে পড়েছিল সফরকারীরা। দলীয় ২৩ রানের মাথায় হ্যামিল্টন মাসাকাদজাকে (১৯) সাজঘরে ফেরান হেরাথ। ১৫ রানের ব্যবধানে চাকাবাকেও (১২) ফেরান তিনি।

মুসাকান্দা নামের প্রতি সুবিচার করতে পারেনি। থেমেছেন ৬ রানে। শন উইলিয়ামস করতে পেরেছেন ২২ রান। সিকান্দার রাজার ব্যাট থেকে এসেছে ৩৬ রান। মুর নামের পাশে যোগ করেন ১৯ রান। 

Advertisement

ম্যালকম ওয়ালার খেলেছেন ৩৬ রানের ইনিংস। অধিনায়ক ক্রেমার ১৩ রান করতেই ধরাশায়ী হন গুনারত্নের কাছে। ত্রিপানো অপরাজিত আছেন ২৪ রানে। আর ক্রেইগ আরভিন এখনও হার মানেননি। অপরাজিত আছেন ১৫১ রানে। এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। দায়িত্বশীল এই ইনিংসটি সাজিয়েছেন ১৩টি চার ও একটি ছক্কায়।

শ্রীলঙ্কার পক্ষে প্রথম দিনের সেরা বোলার রঙ্গনা হেরাথই। দখলে নিয়েছেন ৪ উইকেট। গুনারত্নে পকেটে পুরেছেন ২ উইকেট। একটি করে উইকেট লাভ করেছেন লাহিরু কুমারা ও দিলরুয়ান পেরেরা।

এনইউ/পিআর

Advertisement