দেশজুড়ে

এক টেবিলে আইভী সেলিম রাব্বী

বিশিষ্ট ব্যক্তি একুশে পদকপ্রাপ্ত করুণাময় গোস্বামীর আত্মার শান্তি কামনায় আয়োজিত বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে আবারো এক টেবিলে বসেছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। এছাড়াও নারায়ণগঞ্জের এই জনপ্রতিনিধির সঙ্গে এক টেবিলে দেখা গেছে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ত্বকীর বাবা রফিউর রাব্বীকেও।

Advertisement

আইভী-সেলিম ওসমান দু'জন এক টেবিলে পাশাপাশি বসে খাবারও খেয়েছে। এসময় দুইজনের মাঝে কুশল বিনিময়সহ দীর্ঘ সময় আলাপ করতে দেখা গেছে। তবে তাদের মাঝে রাজনৈতিক বিষয় নিয়ে কোনো কথা হয়নি।  

বৃহস্পতিবার ১৩ জুলাই বিকেলে শহরের রামকৃষ্ণ মিশনে আয়োজিত প্রার্থনা অনুষ্ঠানে আইভী ও সেলিম ওসমান এক টেবিলে বসেছেন।

এর আগে গত ৩ জুলাই দুপুরে শহরের চাষাঢ়ায় অবস্থিত নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে করুণাময় গোস্বামীর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ। ওইদিনও এমপি সেলিম ওসমান ও মেয়র আইভী ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসেন এবং তারা পাশাপাশি বসেন। তবে ওই সময় কেউ কারো সঙ্গে কথা বলেননি বলে জানা গেছে। 

Advertisement

এদিকে নারায়ণগঞ্জের রাজনীতিতে মেয়র আইভীর সঙ্গে ওসমান পরিবারের দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। একে অপরকে বিষদাগারও করেছেন। মেয়র আইভীর সঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের বিরোধ ছিল প্রকাশ্যে। তবে এমপি সেলিম ওসমান নারায়ণগঞ্জের ওসমান পরিবারের সন্তান হলেও তার আচরন ছিল প্রশংসানীয়। তিনি চেষ্টা করেছিলেন মেয়র আইভীর সঙ্গে মিলে মিশে নারায়ণগঞ্জের উন্নয়ন করতে।

শাহাদাত হোসেন/এফএ/এমএস