দেশজুড়ে

সেচ্ছাসেবক লীগ নেতা খুন : ২ জনের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁও সদর উপজেলা সেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান খুনের ঘটনায় ২ জনের নামসহ অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার রাতে ঠাকুরগাঁও সদর থানায় নিহতের বড় ভাই আবু আলী বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেন।

আসামিরা হলেন- সদর থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব  দত্ত (৩৫) ও পৌর যুবলীগ ১০নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শান্ত (৩৬)।  এছাড়া অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামি করা হয়েছে।

মামলার বাদী আবু আলী জানান, আমার ভাই আব্দুল মান্নানের খুনের সঙ্গে সরাসরি জড়িত যুবলীগ নেতা সজীব দত্ত ও শান্ত। আমি তাদের গ্রেফতার করে সবোর্চ্চ শাস্তি চাই।

Advertisement

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান হত্যা মামলা থানায় জমা হয়েছে নিশ্চিত করে বলেন, পুলিশ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। এর আগে জড়িত সন্দেহে দুইজন আটক রয়েছেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব দত্তের সঙ্গে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের টেন্ডার ও টোল আদায় নিয়ে দীর্ঘ দিনের বিরোধ চলছিল। কয়েকদিন আগে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় মান্নানকে দেখে নেওয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন সজীব দত্ত।

এ ঘটনার জের ধরে সজীব দত্ত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে আব্দুল মান্নানকে শহরের মুন্সিরহাট এলাকায় পেছন থেকে ধারালো অস্ত্র গিয়ে আঘাত করতে থাকেন। এক পর্যায়ে মান্নান মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় আব্দুল মান্নানকে বাঁচানোর জন্য এগিয়ে এলে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মনকেও সজীব দত্ত ছুরিকাঘাত করে মোটরসাইকেলে পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন আব্দুল মান্নান ও জুম্মনকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আনার পথে মান্নান অতিরিক্ত রক্তক্ষরণে মারা যান। আর জুম্মনকে হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

রবিউল এহসান রিপন/এফএ/এমএস