শিক্ষা

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে নেপালের প্রতিনিধি দলের বৈঠক

নেপালের উচ্চশিক্ষা মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ৮ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। বৃহস্পতিবার ইউজিসি চেয়ারম্যানের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

Advertisement

সাক্ষাৎকালে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান নেপাল প্রতিনিধি দলকে ইউজিসির সংক্ষিপ্ত ইতিহাস ও কর্মকাণ্ড এবং বাংলাদেশের উচ্চশিক্ষার সার্বিক অবস্থা সম্পর্কে অবহিত করেন।

তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে উচ্চশিক্ষার সম্প্রাসারণ ঘটেছে কিন্তু বর্তমানে আমাদের মূল চ্যালেঞ্জ হচ্ছে উচ্চশিক্ষা পর্যায়ে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা। উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য ইউজিসি বিভিন্ন পদক্ষেপ গ্রহণের মাধ্যমে নিরলভাবে কাজ করে যাচ্ছে।

ইউজিসি চেয়ারম্যান আরও বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি দেশের কিছু কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় দক্ষ গ্রাজুয়েট তৈরির লক্ষ্যে মানসম্মত শিক্ষা প্রদান করছে। মানসম্পন্ন গ্রাজুয়েট তৈরির জন্য পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে যোগ্যতাসম্পন্ন শিক্ষক খুবই প্রয়োজন।

Advertisement

এ সময় অধ্যাপক ড. মো. আখতার হোসেন, ড. এম. শাহ্ নওয়াজ আলি এবং সচিব ড. মো. খালেদসহ ইউজিসির একাধিক কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এমএইচএম/বিএ