দেশজুড়ে

চেয়ারম্যানের বিরুদ্ধে হিন্দু ভূমিহীন পরিবারের অভিযোগ

মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ী উপজেলার ভূমিহীন অসহায় ৩৩টি হিন্দু পরিবার বেতকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন করেছে।

Advertisement

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে বেতকা ইউনিয়নের দক্ষিণ রায়পুর গ্রামের শতাধিক নারী-পুরুষের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো অভিযোগ করে বলেন, বেতকা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও তার কতিপয় সহযোগীদের বিরুদ্ধে আমাদের এ প্রতিবাদ। 

তারা জানান, ২০১৩ সালে প্রধানমন্ত্রী ভূমিহীন বাস্তবায়ন প্রকল্পের অংশ হিসেবে ধলেশ্বরী নদীর পাড়ের প্রায় ৫ একর সরকারি খাস জমির ভূমিহীনদের বন্দোবস্ত দেয়। তৎকালীন চেয়ারম্যান শওকত আলী মোক্তার ভূমিহীন ৩৩টি পরিবারের নামে তা বরাদ্দ দেয়। তবে বর্তমান চেয়ারম্যান শিকদার বাচ্চু ভূমিহীনদের সম্পত্তি হস্তান্তরে গড়িমসি করে এবং অবৈধভাবে প্রায় ২ কোটি টাকার মাটি কেটে তা ইটভাটায় বিক্রি করে।

Advertisement

গতকাল বুধবার ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে এবং ন্যায্য ক্ষতিপূরণের দাবি জানায়।

এ বিষয়ে বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিকদার বাচ্চু বলেন, নির্বাচনী প্রতিদ্বন্দ্বী শওকত আলী আমার সঙ্গে পরাজিত হয়ে আমার বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এছাড়া ভূমিহীনদের ভূমি পাওয়া অনেকেই এই ভূমি বিক্রি করে দেয়। বাকি যারা আছেন তাদের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হয়েছে। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন।

ভবতোষ চৌধুরী নুপুর/এএম/জেআইএম

Advertisement