খেলাধুলা

গিলেস্পি এখন পাপুয়া নিউগিনির কোচ

পাপুয়া নিউগিনির অন্তবর্তীকালীন কোচ হলেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার জেসন গিলেস্পি। নিউজিল্যান্ডের সাবেক অফস্পিনার দিপক প্যাটেলের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

Advertisement

বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সের সঙ্গে চুক্তি থাকায় পাপুয়া নিউগিনির খণ্ডকালীন দায়িত্ব নিয়েছেন গিলেস্পি। বেতন নিয়ে বনিবনা না হওয়ার অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করেন ক্রিকেটাররা। ওই সফরে অস্ট্রেলিয়া ‘এ’ দলের প্রধান কোচের ভূমিকায় ছিলেন গিলেস্পি।   

যেহেতু হাতে সময় আছে, তাই পাপুয়া নিউগিনির অন্তবর্তীকালীন কোচের দায়িত্বটা নিয়ে নিলেন গিলেস্পি। দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত অস্ট্রেলিয়ার সাবেক পেসার। ক্রিকেট.কম.এইউকে তিনি বলেন, ‘আমি সত্যিই খুশি। আরেকটি দল ও আরেকটি দেশের সঙ্গে অভিজ্ঞতা সঞ্চার করতে পারব।’

‘এই দায়িত্ব আমার অভিজ্ঞতা বাড়াবে। আমার শিক্ষার পরিধিও বাড়বে। আশা করছি, সামনে এগিয়ে যাওয়ার পাথেয় হবে এটি।’-যোগ করেন পাপুয়া নিউগিনির অন্তবর্তীকালীন এই কোচ।

Advertisement

প্রসঙ্গত, অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে ৭১টি টেস্ট ম্যাচ খেলেছেন গিলেস্পি। পকেটে পুরেছেন ২৫৯টি উইকেট। আর ৯৭টি ওয়ানডে ম্যাচে প্রতিনিধিত্ব করে নামের পাশে যোগ করেছেন ১৪২ উইকেট।

এনইউ/আরআইপি