দেশজুড়ে

ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা

অভ্যন্তরীণ কোন্দলের জেরে ঠাকুরগাঁও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থবিষয়ক সম্পাদক আব্দুল মান্নান প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা জুম্মন।

Advertisement

মঙ্গলবার (১১ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে বলে ঠাকুরগাঁও সদর থানার ওসি (তদন্ত) এটিএম শিফায়াতুল মাজদার সিফাত নিশ্চিত করেছেন।

নিহত আব্দুল মান্নান ঠাকুরগাঁও রোড ইসলাম নগর এলাকার মৃত তসির উদ্দিনের ছেলে ও আহত সাবেক ছাত্রলীগ নেতা জুম্মন শহরের আশ্রমপাড়া এলাকার মুকুলের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুদিন আগে ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীরের ছোট ভাই সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব দত্তের সঙ্গে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থবিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের সিগারেট খাওয়াকে কেন্দ্র করে কথাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়। পরে যুবলীগ নেতা সজীব দত্ত আব্দুল মান্নানকে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

Advertisement

এ ঘটনার জের ধরে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে ঠাকুরগাঁও পৌর শহরের মুন্সিরহাট এলাকায় স্বেচ্ছাসেবক লীগের নেতা আব্দুল মান্নানকে দেখতে পেলে যুবলীগ নেতা সজীব দত্ত ও যুবলীগ নেতা শান্ত পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এ সময় সাবেক ছাত্রলীগ নেতা জুম্মন আব্দুল মান্নানকে বাঁচানোর চেষ্টা করলে সজীব ও শান্ত তাকেও ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আনার পথে আব্দুল মান্নান মারা যায়। গুরুতর জখম অবস্থায় ছাত্রলীগ নেতা জুম্মনকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঠাকুরগাঁও সদর থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাকিল চৌধুরী জানান, নিহত আব্দুল মান্নান সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থবিষয়ক সম্পাদক ছিলেন।

বিষয়ে সদর থানা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামালের কাছে জানতে চাইলে সজীব দত্ত সদর থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন বলে নিশ্চিত করেছেন।

Advertisement

ঠাকুরগাঁও সদর হাসপাতালের আবাসিক অফিসার ডা. সুব্রত রায় বলেন, ছুরিকাঘাতে আব্দুল মান্নানের শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। আহত একজনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এটিএম শিফায়াতুল মাজদার সিফাত জানান, পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছে। খুনের সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল ও পুলিশ সুপার ফারহাত আহম্মেদ হাসপাতালে নিহত আব্দুল মান্নান ও আহত জুম্মনকে দেখতে গিয়ে জড়িতদের দ্রুত গ্রেফতারে আশ্বাস দিয়েছেন।

এ ঘটনায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। খুনের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা এড়াতে হাসপাতালে ও শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মো. রবিউল এহসান রিপন/বিএ