দেশজুড়ে

কুমিল্লায় কঙ্কাল রহস্যের জট খোলেনি

কুমিল্লায় উদ্ধার হওয়া একটি কঙ্কাল নিয়ে রহস্যের জট খোলেনি। পরিচয় শনাক্ত করতে এখন একমাত্র ভরসা কঙ্কালের সঙ্গে পাওয়া মোবাইল ফোনটি। কিন্তু পানিতে সিমকার্ড নষ্ট হয়ে যাওয়ায় আইএমইআই নম্বর থেকে কল লিস্ট সংগ্রহ করা হচ্ছে।

Advertisement

গত শনিবার রাতে জেলার সদর দক্ষিণ উপজেলাধীন কুমিল্লা পুরাতন বিমানবন্দর এলাকা থেকে অজ্ঞাত ব্যক্তির কঙ্কালটি উদ্ধার করা হয়। এসময় প্যান্টের পকেট থেকে একটি মোবাইল ও কয়েকটি ভিজিটিং কার্ড পাওয়া যায়। প্রাথমিক ভাবে পুলিশ ধারণা করছে এটি পুরুষের কঙ্কাল।

পুলিশ জানায়, গত শনিবার সন্ধ্যায় বিমান বন্দরের নির্জন স্থানে ঝোপের ভেতর কঙ্কাল দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। রাতে পুলিশ ঘটনাস্থলে এসে কঙ্কালটি উদ্ধার করে। রোববার কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে কংকালের ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা সংগহ করা হয়।

সোমবার সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জাগো নিউজে জানান, ধারণা করা হচ্ছে কয়েকমাস আগে হত্যার পর মরদেহ পুরাতন বিমান বন্দর এলাকায় ঝোপের ভেতর ফেলে যায় দুর্বৃত্তরা। পরিচয় শনাক্ত করতে কঙ্কালের সঙ্গে পাওয়া একটি মোবাইলের কললিস্ট সংগ্রহ করা হচ্ছে। এছাড়াও দেশের বিভিন্ন থানায় নিখোঁজদের জিডির বিষয়ে অনুসন্ধানে বার্তা পাঠানাে হয়েছে।

Advertisement

কামাল উদ্দিন/এফএ/জেআইএম