দেশজুড়ে

ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেল শ্রমিকলীগ নেতার

কুমিল্লার মুরাদনগরে হেলাল মিয়া নামে আহত এক শ্রমিকলীগ নেতার মৃত্যু হয়েছে। রোববার বিকেলে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Advertisement

এ ঘটনায় নিহত হেলালের মা আয়শা বেগমের বাদী হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহত শ্রমিকলীগ নেতা হেলাল মিয়া উপজেলার সদর ইউপির উত্তর পাড়ার হোসেন মিয়ার ছেলে।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, গত ২৯ জুন সকালে মুরাদনগর উপজেলার উত্তরপাড়ায় স্থানীয় কয়েকজন যুবকের মাঝে নারীসংক্রান্ত ঘটনা নিয়ে বাকবিতণ্ডা চলাকালে হেলাল মিয়া ঘটনাস্থলে যান এবং উভয়পক্ষের মধ্যে মধ্যস্থতার চেষ্টা করেন। এক পর্যায়ে উত্তেজিত যুবকেরা উল্টো হেলালকেই বেধড়ক লাঠিপেটা করে। এতে ঘটনাস্থলেই হেলাল জ্ঞান হারান।

খবর পেয়ে উপজেলা শ্রমিকলীগের সভাপতি মহসিন হায়দার স্থানীয় লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এরই মধ্যে হেলালের অবস্থার অবনতি হলে রোববার চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়।

Advertisement

নিহত হেলাল মিয়ার মা আয়শা বেগম বলেন, ‘ঝগড়া থামাতে যাওয়ার পর আমার ছেলেকে হত্যা করা হয়েছে। আমি খুনিদের বিচার চাই।

উপজেলার শ্রমিকলীগ সভাপতি মহসিন সিকদার বলেন, খবর পেয়ে আমিসহ স্থানীয় কয়েকজন নেতাকর্মী ঘটনাস্থল থেকে আহত হেলালকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করি। পরে চিকিৎসাধীন অবস্থায় রোববার হেলাল মারা যান।তিনি উপজেলা সদর ইউপির শ্রমিকলীগের সদস্য ছিলেন। আমরা হেলাল হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) হাবিবুর রহমান বলেন, হেলাল মিয়ার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মো. কামাল উদ্দিন/এফএ/জেআইএম

Advertisement