খেলাধুলা

দ. আফ্রিকা সফর বয়কট করলো অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত সমঝোতা চুক্তি স্বাক্ষরিত না হওয়ায় চলতি মাসে পূর্ব নির্ধারিত দক্ষিণ আফ্রিকা সফর বয়কটের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েসন (এসিএ) বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে।

Advertisement

এক বিবৃতিতে এসিএ বলেছেন, ‘বেতন-ভাতা সংক্রান্ত বিষয়ে এখনো কোন সুরাহা না হওয়াটা হতাশাজনক। অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা নিশ্চিত করেছে তারা দক্ষিণ আফ্রিকা সফর করবে না।’

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েসন আরও বলেছেন, ‘সব খেলোয়াড়ই ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণে গভীরভাবে হতাশ। খেলোয়াড়রা তাদের দেশের জন্য খেলতে পারছেন না।’

এর আগে গত রোববার অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েসনের (এসিএ) সঙ্গে জরুরি বৈঠক করেন ক্রিকেটাররা। বৈঠক শেষে সাফ জানানো হয়, বোর্ডের সঙ্গে চুক্তি না হলে দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করবে অস্ট্রেলিয়া ‘এ’ দল। অবশেষে সে পথেই হাঁটল ম্যাক্সওয়েল, উসমান খাজারা। এদিকে শুধু দক্ষিণ আফ্রিকা সফর নয় পরবর্তী বাংলাদেশ ও অ্যাশেজ সিরিজ নিয়েও ভাবতে শুরু করছে ক্রিকেটাররা!

Advertisement

উল্লেখ্য, ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রস্তাবিত বেতন কাঠামো প্রত্যাখান করে চুক্তিতে সই করেনি অস্ট্রেলিয়ার ২৩০ পেশাদার ক্রিকেটার। ৩০ জুন ছিল বেতন চুক্তি নবায়নের শেষ দিন।

এমআর/পিআর