দেশজুড়ে

পুলিশের ধারণা স্বেচ্ছায় বেরিয়েছিলেন ফরহাদ মজহার

কবি, বুদ্ধিজীবী ও কলামিস্ট ফরহাদ মজহার স্বেচ্ছায় ঘুরতে বেরিয়েছিলেন বলে দাবি করেছেন পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ। সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে খুলনার ফুলতলা থানায় এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন।

Advertisement

দিদার আহমেদ বলেন, প্রাথমিকভাবে আমাদের মনে হয়েছে, তিনি ঢাকা থেকে স্বেচ্ছায় খুলনায় ভ্রমণ করেন। তবে এখনই এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত করে কিছু বলা যাবে না। তাকে ঢাকায় নিয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে।

তবে প্রেস ব্রিফিংয়ে ফরহাদ মজহার কোনো কথা বলেননি।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগর থানা এলাকা থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করা হয়। সেখান থেকে খুলনায় আনার পথে ফুলতলা থানায় প্রেস ব্রিফিংয়ের পর ঢাকায় নিয়ে যাওয়া হয় তাকে।

Advertisement

ফরহাদ মজহারকে অপহরণ করা হয়েছে মর্মে সোমবার দুপুরে রাজধানীর আদাবর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তার স্ত্রী ফরিদা আখতার।

অভিযোগ সূত্রে জানা যায়, ভোর ৫টার পর থেকে তার (ফরহাদ মজহার) কোনো খোঁজ মিলছে না। সকালবেলা কে বা কারা ফোন করে। নিচে নামামাত্র তাকে অপহরণ করে নিয়ে যায়। এরপর তার স্ত্রীর কাছে ফোন আসে ৩৫ লাখ টাকা মুক্তিপণ না দিলে তাকে মেরে ফেলা হবে। এরপরই তিনি পুলিশে অভিযোগ দেন। দিনভর র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে চলে ফরহাদ মজহারের অবস্থান শনাক্ত ও উদ্ধারের নিরবিচ্ছন্ন চেষ্টা। সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগর থানা এলাকা খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

আলমগীর হান্নান/আরএআর/জেআইএম

Advertisement