খেলাধুলা

মেসির বিয়েতে যাওয়ার অপরাধে...

মেসি ভক্ত যেমন রয়েছেন, তেমনি তাকে অপছন্দ করেন এমন ব্যক্তিও তো আছেন। তেমন মেসি বিরোধী এক ভক্তের দেখা মিলল উরুগুয়েতে। মেসির বিয়েতে আমন্ত্রিত অতিথি হিসেবে লুইস সুয়ারেজ কেন যোগ দিয়েছেন, সে অপরাধে উরুগুইয়ান এই ফুটবলারের একটি স্ট্যচু (মুর্তি) উপড়ে ফেলেছেন সেই মেসি বিরোধী।

Advertisement

গত কয়েক বছরে নিজেকে যেভাবে বিশ্বসেরা একজন স্ট্রাইকারে পরিণত করেছেন লুইস সুয়ারেজ, তাতে করে উরুগুইয়ানদের হৃদয়ে একটা স্থান করে নিয়েছেন তিনি। দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর কারণে উরুগুয়েও তাকে দারুণ এক সম্মান দেখিয়েছে। নিজের জন্মশহর সাল্টোয় সবচেয়ে জনারণ্য রাস্তার একপাশে স্থাপন করা হয় সুয়ারেজের একটি আবক্ষ মুর্তি।

অথচ শনিবার সকালে সাল্টো শহরের মানুষ ঘুম থেকে উঠে দেখলো নির্দিষ্ট স্থানে সুয়ারেজের আবক্ষ মুর্তিটি নেই। উপড়ে ফেলানো। তবে মুর্তির জায়গায় একটি চিরকুট রেখে দেয়া। উরুগুয়ের প্রচলিত ভাষায় সেই চিরকুটে লেখা হয়েছে, ‘আমি মেসির বিয়ের অনুষ্ঠানে গেলাম। খুব দ্রুতই ফিরে আসবো।’

খুব সহজেই বোঝা যাচ্ছে রোজারিওয় ক্লাব সতীর্থ লিওনেল মেসির বিয়েতে যোগ দেয়ার অপরাধেই সুয়ারেজের সেই আবক্ষ মুর্তিটি উপড়ে ফেলেছে দুষ্কৃতিকারী।

Advertisement

উরুগুয়ের স্থানীয় মিডিয়া জানিয়েছে, আবক্ষ মুর্তিটি উপড়ে ফেলার দায়ে সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গত বছর জুলাইতে সুয়ারেজের এই মুর্তিটি উম্মোচন করা হয়।

আইএইচএস/আরআইপি