খেলাধুলা

ম্যানইউ কিংবদন্তিদের বিপক্ষে সেই রোনালদিনহো

এখনও জাতীয় দলের জার্সি পরে মাঠে নামিয়ে দিলে রোনালদিনহোর পা থেকে দেখা যাবে সেই ম্যাজিক। শুক্রবার রাতে যখন একদিনে রোজারিওয় বিয়ের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত লিওনেল মেসি। তার বিয়ের অনুষ্ঠানে অতিথি হওয়া নিয়ে ব্যস্ত যখন সাবেক এবং বর্তমান ফুটবলাররা, তখন বার্সার হোম ভেন্যু ন্যু ক্যাম্পে ঐতিহ্যবাহী নেভি ব্লু-মেরুন রঙের জার্সিটা পরে মাঠে নামলেন রোনালদিনহো।

Advertisement

২০০৮ সালে বার্সা ছেড়ে যাওয়ার ৯ বছর পর আবারও ন্যু ক্যাম্প মাতাতে আসলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী। উদ্দেশ্য ম্যানইউ কিংবদন্তীদের বিপক্ষে প্রদর্শনী ম্যাচ। এমন চ্যারিটি ম্যাচেও যে স্কিল দেখালেন, দুর্দান্ত ড্রিবলিং এবং নাটমেগে যেভাবে বোকা বানালেন ম্যানইউর কিংবদন্তী ফুটবলারদের, তাতে মনে হতে পারে বার্সায় নিজের সোনালি সময়ের ফুটবল খেলছেন রোনালদিনহো।

যদিও ম্যাচটিতে বার্সেলোনা লিজেন্ডস ৩-১ গোলের ব্যবধানে হেরে গেছে ম্যানইউ লিজেন্ডসের কাছে। এই ম্যাচে দু’দলের হয়ে খেলেছিলেন রিভালদো, এডগার ডেভিডস, দোইত ইয়র্কে, প্যট্টিক ক্লুভার্ট এবং কার্ল পবরোস্কির মত ফুটবলাররা। তবে সবাইকে ছাপিয়ে স্পটলাইট ছিল রোনালদিনহোর ওপরই। ম্যানইউর জেসপার ব্লোমবিস্ট, কার্ল পবরোস্কি এবং দোইত ইয়র্কে গোল তিনটি করেন। ফ্রেডেরিক দেহু বার্সার হয়ে একমাত্র গোলটি করেন।

প্রথমার্ধেই দুই গোল করে বসেন ম্যানইউর ব্লোমবিস্ট এবং পবরোস্কি। দ্বিতীয়ার্ধে গিয়ে ম্যানইউ অধিনায়ক দোইত ইয়র্কে করেন বাকি গোলটি। ১৯৯৯ সালে ট্রেবল জয়ের পথে ন্যু ক্যাম্পে এক গোল করেছিলেন ইয়র্কে। এবার যেন সেই গোলেরই পুনরাবৃত্তি করলেন তিনি।

Advertisement

তবে ম্যাচের আলো পুরোটাই ছিল যেন রোনালদিনহোর ওপর। দারুণ কৌশল, ড্রিবলিন, ফ্লিকস- কী ছিল না তার খেলায়। এমনকি জেসপার ব্লোমবিস্টকে নাটমেগে বোকা বানিয়ে ছাড়েন তিনি। ব্লোমবিস্ট তো পা উল্টে পড়েই যাচ্ছিলেন মাটিতে।

রোনালদিনহোর দুর্দান্ত ড্রিবলিং দেখে পুরো ন্যু ক্যাম্প যেন উল্লাসে জেগে ওঠে। কেউ কেউ হয়তো নস্টালজিয়ায়ও ভুগতে শুরু করে দেবেন। ৩-১ ব্যবধানে খেলা শেষ হয়ে যাওয়ার পর কোনো গোল করতে না পারলেও ম্যাচ শেষে সেরার পুরস্কারটা উঠলো কিন্তু রোনালদিনহোর হাতেই।

প্রতিপক্ষকে কিভাবে রোনালদিনহো বোকা বানিয়েছেন, দেখুন ভিডিওতে

#BarçaLegendsDelicatessen `Made in @10Ronaldinho` pic.twitter.com/3kxApDSjyM

Advertisement

— FC Barcelona (@FCBarcelona) June 30, 2017

আইএইচএস/জেআইএম