খেলাধুলা

রোনালদোর গোলে জয় পেল পর্তুগাল

আগের ম্যাচে মেক্সিকোর সঙ্গে ড্রয়ের পর কনফেডারেশন কাপে প্রথম জয় পেয়েছে পর্তুগাল। রোনালদোর দেওয়া একমাত্র গোলে স্বাগতিক রাশিয়াকে হারিয়েছে ইউরো চ্যাম্পিয়নরা।

Advertisement

মস্কোয়  ম্যাচের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে খেলতে থাকে পর্তুগাল। এরই ধারাবাহিকতায় ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় পর্তুগাল। রাফায়েল আদেলিনোর বাড়ানো ক্রসে বল জালে জড়ান রোনালদো। ম্যাচের ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পান রোনালদো। তবে রোনালদোর নিচু শট গোলরক্ষকের পায়ে লেগে ফিরলে হতাশ হয় সফরকারী দলের সমর্থকরা। 

ম্যাচের ৪১ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় স্বাগতিক রাশিয়া। তবে ইস্মোলভ শট বাইরে চলে গেলে হতাশ হয় স্বাগতিক শিবির। গোলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে আবারও গোলের সুযোগ পায় পর্তুগাল। তবে  আন্দ্রে সিলভার হেড শেষ মুহূর্তে হাত বাড়িয়ে আটকান রাশিয়া গোলরক্ষক। ম্যাচের ৬২ মিনিটে ফাঁকায় বল পেয়েও হেডে বল রোনালদো জালে জড়াতে ব্যর্থ হলে গোলবঞ্চিত হয় সফরকারীরা। আর বাকি সময় কোন গোল না হলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে ইউরো চ্যাম্পিয়নরা। এদিকে দিনের অপর ম্যাচে নিউজিল্যান্ডে ২-১ গোলে হারিয়েছে মেক্সিকো।

Advertisement

এমআর/আরআইপি