খেলাধুলা

হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু দ. আফ্রিকার

ইংল্যান্ডের পক্ষে ওয়ানডে সিরিজ হারের পর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় দক্ষি আফ্রিকা। তাই ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামা দক্ষিণ আফ্রিকা প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে গেছে।

Advertisement

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। ইনিংসের প্রথম বলেই উইলির বলে বোল্ড হয়ে বিদায় নেন জেজে স্মাটস। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান রিজা হেনড্রিকসের ব্যাট থেকে আসে ৩ রান। আর এক ছক্কায় মাত্র ৯ রান করে ফিরেন ডেভিড মিলার।

তাদের দ্রুত বিদায়ের পর লড়াই করলেও শুরুর মন্থর ব্যাটিং আর পুষিয়ে উঠতে না পারায় দলকে ভালো সংগ্রহ এনে দিতে পারেননি ডি ভিলিয়ার্স ও বেহারডিন। শেষ ৬ ওভারে কিছুটা ঝড় তুলে ৫৮ রান করে দুইজন। তাতে দেড়শ রানের কাছাকাছি যায় সংগ্রহ। কিন্তু লড়াইয়ের জন্য তা মোটেও যথেষ্ট ছিল না।

৪৯ বলে অর্ধশতকে পৌঁছানো ডি ভিলিয়ার্স ৫৮ বলে ৪টি চার ও দুটি ছক্কায় অপরাজিত ছিলেন ৬৫ রানে। আর বেহারডিন ৫২ বলে ৪টি চার ও দুটি ছক্কায় করেন ৬৪ রান। ফলে তাদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১৪২ রান।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে জেসন রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। দলীয় ৪৫ রানে সাজঘরে ফেরার আগে ১৪ বলে ২৮ রান করেন এই ওপেনার। রয়ের বিদায়ের পর বাকিটুকু সহজেই সেরেছন অ্যালেক্স হেলস ও জন বেয়ারস্টো। ৩৫ বলে ৬টি চার ও দুটি ছক্কায় ৬০ রানে অপরাজিত থাকেন বেয়ারস্টো। আর হেলস অপরাজিত ছিলেন ৩৮ বলে ৪৭ রানে।

এমআর/আরআইপি