খেলাধুলা

সরফরাজ-আমিররা এখন কোটিপতি

চ্যাম্পিয়ন্স ট্রফি ভাগ্য খুলে দিয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে ট্রফি জয়ের সুবাদে চারদিক থেকে একের পর এক বোনাস জমা পড়ছে সরফরাজ আহমেদ, মোহাম্মদ আমির, ফাখর জামানদের পকেটে। এক ফাইনাল জিতেই কোটিপতি বনে যাচ্ছেন সরফরাজ-আমিররা। চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী দলের প্রত্যেক ক্রিকেটারকে ১ কোটি রুপি করে বোনাস দিচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

Advertisement

মঙ্গলবার ইংল্যান্ড থেকে দেশে ফেরেন চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী পাকিস্তানি ক্রিকেটাররা। তাদের রাজকীয় সংবর্ধনা দেয়া হয়। এরপর অর্থ পুরস্কারের সুসংবাদ পেলেন ক্রিকেটাররা। শুধু পাকিস্তানি প্রধানমন্ত্রী-ই নন, সরফরাজদের অর্থ পুরস্কার দিচ্ছে পিসিবি এবং দেশটির বিখ্যাত ব্যক্তিবর্গ।

প্রত্যেক ক্রিকেটারকে এক কোটি রুপি করে অর্থ পুরস্কার দেয়ার পাশাপাশি পাকিস্তান দলকে সংবর্ধনা দেবেন শরীফ। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চুক্তি অনুয়ায়ী ২.৯ কোটি রুপি বোনাস দেয়ার ঘোষণা দিয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাইজমানি হিসেবে আইসিসি থেকে ২০ কোটি রুপিরও বেশি পাচ্ছে পাকিস্তান।

পাকিস্তানের রিয়েল এস্টেট ব্যবসায়ী রিয়াজ মালিক প্রত্যেক খেলোয়াড়কে ১ লাখ রুপি এবং একটি করে প্লট উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন। ক্রিকেট পাগল দেশ পাকিস্তান বলে কথা! আরও অর্থ পুরস্কারের ঘোষণা আসতে পারে।

Advertisement

ফাখর জামান, রুম্মন রইস ও ফাহিম আশরাফের ওয়ানডে অভিষেক হয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। একটা টুর্নামেন্ট খেলেই কোটিপতি বনে যাচ্ছেন তারা। আর ১৮ বছর বয়সেই কোটিপতি হচ্ছেন শাদাব খান। বড় ভাগ্যবানই বলতে হবে তাদের।

এনইউ/এমএস