জোকস

আজকের জোকস : আমার ডিজিটাল পরিবার

আমার ডিজিটাল পরিবারবজলুর বাড়িতে তার এক বন্ধু বেড়াতে এসেছে। বজলু তার পরিবারের সাথে বন্ধুকে পরিচয় করিয়ে দিচ্ছে-বজলু : এই হচ্ছে আমার ডিজিটাল পরিবার।বন্ধু : তার মানে?বজলু : এই হল আমার স্ত্রী গুগল খানম, একটা প্রশ্ন করলে দশটা উত্তর দেয়। এই হল আমার ছেলে ফেসবুক খান, যে কোন কথা সমস্ত মহল্লা প্রচার করে বেড়ায়। আর এটা হল আমার মেয়ে টুইটার আক্তার, পুরা মহল্লা একে ফলো করে।

Advertisement

****

চায়ে তাবিজ মিশিয়েছেএকদিন কাবুল প্রচুর মদ খেয়ে এসে বউকে চা দিতে বলল। কাবুলের কথামতো বউ চা দিতে গেলেই বউকে ধরে ইচ্ছামতো পেটাতে লাগল। প্রতিবেশীরা মারের আওয়াজ শুনে ছুটে এসে জিজ্ঞেস করল- প্রতিবেশী : কী হয়েছে? মারছেন কেন?কাবুল : এই বদমহিলা আমার চায়ে তাবিজ মিশিয়েছে- আমাকে বস করবে বলে।বউ : ওটা টি-ব্যাগ ছিল!

****

Advertisement

২০ টাকার সিমেন্ট দেনসকাল বেলাতেই পলাকে তার মা দোকানে পাঠালো সিমেন্ট আনতে। দোকান তখন সবেমাত্র খুলেছে। মালিক এতো ভোরে কাস্টমার দেখে ব্যস্ত হয়ে পড়ল-মালিক : ওই তোরা স্যারকে বসতে দে, চা আনা।

চা-বিস্কুট খাওয়ার পর পলা বলল-পলা : ধুর, এতো সকালে কি চা-বিস্কুটে কাজ হয়?মালিক : ওই তাইলে স্যারের লাগি পরোটা আন। ইয়ে স্যার, কয় ব্যাগ সিমেন্ট লাগবে?

পরোটা খাওয়ার পর পলা বলল-পলা : ধুর মিয়া, পরোটা খাইতে আসি নাই। সকালে ভাত ছাড়া অন্য কিছু খাই না। না কি অন্য দোকানে যামু?

দোকানি নিরুপায় হয়ে তখন ভাত এনে খাওয়ালো-মালিক : স্যার, এবার বলেন কত ব্যাগ সিমেন্ট লাগবে আপনার?পলা : এতকিছু খাওয়ার পর একটা কোক হলে মন্দ হয় না।

Advertisement

অগত্যা দোকানি নিরুপায় হয়ে কোক এনে খাওয়ালো-মালিক : স্যার, কতগুলো সিমেন্ট দেব?পলা : না মানে বেশি তো লাগবে না, মায়ের মাটির কলসিটা ভেঙে গেছে তো। আমারে ২০ টাকার সিমেন্ট দেন।

এসইউ/জেআইএম