বিনোদন

বঙ্গবন্ধুর এফডিসিতে অনিয়ম চলবে না

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এফডিসিতে কোনো অনিয়ম চলবে না বলে হুশিয়ারি দিয়েছেন চলচ্চিত্রের ১৪টি জোটের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবারের সদস্যরা। রোববার দুপুর ১২টার দিকে যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণার ছবি বন্ধে আয়োজিত সমাবেশ থেকে এ কথা বলা হয়।

Advertisement

সমাবেশে চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, রোজা রেখে চলচ্চিত্রকে বাঁচানোর জন্য রাস্তায় নেমেছি। চার থেকে পাঁচ লাখ মানুষ চলচ্চিত্রের সাথে জড়িত। তাদের বাঁচাতে হলে এই অনিয়মের যৌথ প্রযোজনা বন্ধ করতে হবে। বঙ্গবন্ধুর হাতে গড়া এই ইন্ডাস্ট্রি (এফডিসি) বাঁচাতে হলে যৌথ প্রযোজনা বন্ধ করতে হবে।

শিল্পী সমিতির সহ-সভাপতি রিয়াজ বলেন, যৌথ প্রযোজনার নামে যারা প্রতারণা করছে তারা চলচ্চিত্রের রাজাকার। তাদের ছবি এদেশে চলবে না।

চিত্রপরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ক্ষমতার অপব্যবহার করে এক শ্রেণির মানুষ চলচ্চিত্রকে ধ্বংস করতে যাচ্ছে। বঙ্গবন্ধুর প্রতিষ্ঠা করা এই এফডিসি বাঁচাতে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

Advertisement

শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য ও চিত্রনায়িকা পপি বলেন, আমরা যৌথ প্রযোজনায় ছবি চাই না। যদি যৌথ প্রযোজনায় ছবি হয় তবে নীতিমালা অনুসারে হতে হবে।

তেজগাঁও এফিডিসির সামনে থেকে মগবাজার হয়ে ইস্কাটনে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সামনে অবস্থান করেন সমাবেশের সবাই। এ সময় চলচ্চিত্র তারকাদের উপস্থিতি ও স্লোগানে গোটা এলাকা মুখরীত হয়ে উঠে।

সমাবেশে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে মিশা সওদাগর, জায়েদ খান, সাইমন, ইমন, ফারুক, পরীমনি, বাপ্পী, সান, শিমুল খান, আরজু কায়েস, মৌমিতা, জেসমিন, রুবেল, চিত্রপরিচালক মোহাম্মদ হোসেন জেমি, শাহীন সুমন, বজলুর রশিদসহ শতাধিক শিল্পী-নির্মাতা ও প্রযোজক উপস্থিত ছিলেন।

এনই/আরএস/এমএস

Advertisement