খেলাধুলা

ফাইনালে পাকিস্তানের একাদশে থাকছেন আমির

পিঠের ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ সেমিফাইনালে খেলতে পারেননি মোহাম্মদ আমির। প্রশ্ন উঠেছিল, ফাইনালে ভারতের বিপক্ষে ফাইনালে খেলতে পারবেন তো তিনি?

Advertisement

অবশেষে সেই প্রশ্নের উত্তর মিলেছে। পাকিস্তান কোচ মিকি আর্থার জানিয়ে দিয়েছেন, ফাইনালে ভারতের বিপক্ষে মোহাম্মদ আমিরকে পাচ্ছে পাকিস্তান এবং তাকে রেখেই একাদশ সাজানো হবে।

এমনকি পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদও জানিয়েছেন, ফাইনালে মোহাম্মদ আমিরকে পাওয়া যাবে। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘আমির আজ দৌড়েছেন। তিনি পুরোপুরি ফিট এবং একাদশে থাকার মত অবস্থা রয়েছে তার।’

মোহাম্মদ আমির ফাইনালে খেলতে পারবেন কী পারবেন না, এ নিয়ে ছিল দারুণ অনিশ্চয়তা। কারণ তার পিঠের ইনজুরি। শুক্রবারও ঠিক কিছু বলা যাচ্ছিল না। শনিবার এসে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে নিশ্চিত হওয়া গেলো, তিনি ফাইনালে খেলছেন।

Advertisement

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম দুই ম্যাচে উইকেটশূন্য থাকলেও মোহাম্মদ আমিরই পাকিস্তানের বোলিংয়ের নেতৃত্ব দিচ্ছেন। দুর্দান্ত গতি, অসাধারণ লাইন-লেন্থে বোলিং করে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের তটস্থ রাখছেন তিনি আর অন্যরা নিচ্ছে উইকেট। এ অবস্থায় পাকিস্তানের লাইনআপে খুব প্রয়োজন ছিল আমিরের। শেষ পর্যন্ত ভক্তদের শঙ্কা দুর করে ফিরছেন আমির।

আইএইচএস/এমএস