দেশজুড়ে

জঙ্গিদের কোনো ক্ষমা নেই : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বাংলাদেশে যেভাবে জঙ্গিরা ধরা পড়ে পৃথিবীর কোথাও সেভাবে ধরা পড়ে না। জঙ্গিরা মানুষের শত্রু, ইসলামের শত্রু, সভ্যতার শত্রু। তাদের কোনো ক্ষমা নেই।

Advertisement

শনিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গোল্লারপাড় মদিনাতুল উলুম কওমি মাদরাসা ও এতিমখানা মাঠে গরীব, দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ঈদুল ফিতর উপলক্ষে বস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

জঙ্গিদের মানসিক রোগী উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, সারা পৃথিবীতে কিছু লোকের মাথা খারাপ হয়ে গেছে। এরা পবিত্র ইসলাম ধর্মের নামে মসজিদে বোমা মারে, মাজারে বোমা মারে, বাপের সামনে ছেলেকে পুড়িয়ে মারে, গর্ভবতী নারীকে হত্যা করতেও এদের হাত কাঁপে না। ইসলাম কখনোই এ ধরনের কাজকে সমর্থন করে না। ইসলাম হচ্ছে সেবার ধর্ম, শান্তির ধর্ম। রাসুল (সা.) জেহাদ করেছেন। তবে তিনি কখনই একজন নিরাপরাধ মানুষকে শাস্তি দেননি। এটাই ইসলামের শিক্ষা।

কৃষিমন্ত্রী আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একদিকে যেমন দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। অন্যদিকে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে সফর করে মুসলিম উন্মাহর ভেতর শান্তির সুবাতাস আনার জন্য কাজ করছেন।

Advertisement

এদিন মন্ত্রী নালিতাবাড়ীর তিনটি ও নকলা উপজেলার ৯টি ইউনিয়নের অস্বচ্ছল মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত এক হাজার ২০০টি শাড়ি, ট্রাউজার ও শার্ট বিতরণ করেন। এছাড়া নিজ তহবিল থেকে ৩টি ইউনিয়নের ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম ও ৯ম শ্রেণির ২২৯ জন মেধাবী শিক্ষার্থীকে শার্ট ও থ্রি পিস, এক হাজার ২০০ জন নারীকে একটি করে শাড়ি,  ৮০০ যুবককে একটি করে শার্ট, টি-শার্ট ও টাউজার প্রদান করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গনি, খামারবাড়ীর উপ-পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল/আরএআর/আরআইপি

Advertisement